Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাইম ম্যাগাজিনের ২০১৬’র ‘পার্সন অব দি ইয়ার’ ডোনাল্ড ট্রাম্প

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সাড়া জাগানো জয়। ‘টাইম’ ম্যাগাজিনের ২০১৬-র পার্সন অব দি ইয়ার শিরোপা পেলেন ডোনাল্ড ট্রাম্প
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘টাইম’ ম্যাগাজিনের পাঠকরা আগেই অনলাইন ভোটে পছন্দের বর্ষসেরা ব্যক্তিত্ব বাছাই করেছেন বটে, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ম্যাগাজিনটির ২০১৬-র সেরা ব্যক্তি বাছার ১১ জনের চূড়ান্ত তালিকায়ও ছিলেন তিনি। কিন্তু শেষ হাসি হাসলেন হবু মার্কিন প্রেসিডেন্টই। বর্ষসেরা ব্যক্তি খেতাবের দৌড়ে প্রথম রানার আপ হয়েছেন হোয়াইট হাউজ দখলের যুদ্ধে ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন। দ্বিতীয় রানার আপ অনলাইন হ্যাকাররা।
ম্যাগাজিনটি বলেছে, প্রতিষ্ঠানবিরোধী, জনপ্রিয় প্রার্থী হিসেবে জোর প্রচার চালিয়ে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ৭০ বছর বয়সী ট্রাম্প। এমন রাজনৈতিক সাফল্যের নজির মেলা ভার।
ট্রাম্পও বছর সেরা ব্যক্তিত্ব ঘোষিত হওয়ার পর প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, এটা বিরাট সম্মান। এর তাৎপর্য বিরাট। টাইম পড়ে বড় হয়েছি। সুতরাং এটা দারুণ সম্মান। অতীতে টাইমের কভারের মুখ হওয়ার সৌভাগ্য হয়েছিল।
প্রসঙ্গত, ভালো বা মন্দ যে কোনো অর্থে খবরের দুনিয়াকে প্রভাবিত করেছেন, এমন একাধিক বিশ্ব ব্যক্তিত্ব, শিল্পী, করপোরেট দুনিয়ার মাথাদের মধ্য থেকেই বর্ষসেরা মুখটিকে বেছে নেন টাইমের সম্পাদকরা। সূত্র : এবিপি আনন্দ।



 

Show all comments
  • Jalia ২৫ ডিসেম্বর, ২০১৬, ২:২৭ পিএম says : 0
    Right onion-ts helped me sort things right out.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ