Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলার থেকে ৬ রোহিঙ্গাসহ আটক ১৫

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪০ পিএম

বঙ্গোপসাগরের বাংলাদেশ-ভারত জলসীমার কাছাকাছি এলাকায় মাছ ধরার ট্রলার থেকে ছয় রোহিঙ্গা ও ৯ জেলেকে আটক করেছে নৌবাহিনী। গত রোববার দিবাগত রাত ৩টার দিকে ছয়টি ট্রলার বাংলাদেশ জলসীমা অতিক্রম করে ভারতের দিকে যাচ্ছিল। তখন বঙ্গোপসাগরে টহলরত নৌবাহিনীর জাহাজ ‘বানৌজা গোমতি’ ওই ট্রলারগুলোর গতিরোধের চেষ্টা করে। ট্রলারগুলো দ্রুত গতিতে ছুটতে থাকলে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে নৌবাহিনী। এ সময় পাঁচটি ট্রলার এদিক ওদিক চলে গেলেও ‘মা-বাবার দোয়া’ নামের একটি ট্রলারকে আটক করা হয়। পরে ওই ট্রলারে থাকা ছয় রোহিঙ্গা ও নয় জেলেকে আটক করা হয়। আজ সোমবার দুপুরে তাদের মোংলা থানায় হস্তান্তর করা হয়।
মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, আটককৃত ছয় রোহিঙ্গা হলেন- উখিয়ার কুতুপালং ক্যাম্পের মৃত এজাহার মিয়ার ছেলে নুর আলম (৪০) ও মৃত ইমান হোসেনের ছেলে আলী জোহার (২৮)। আর টেকনাফের লেদা ক্যাম্পের মোহাম্মদ আলমের ছেলে জাহিদ আলম (৩৫), মৃত ইমান হোসেনের ছেলে জুবায়ের (৩০), ধলু হোসেনের ছেলে কামাল হোসেন (২৩), ফজল আহম্মদের ছেলে ইয়াসির (২৫)। ৯ জেলে হলেন, শাহাআলম মিস্ত্রি (৫০), নুরুল আলম (৪৫), নুর হোসেন (৩৭), জাকের হোসেন (৩২), হালেম (৪৮), হারুন (৩৫), মনির হোসেন (৪৭), জাকির হোসেন (৩২) ও আলাউদ্দিন (৪৫)। এদের বাড়ি নোয়াখালী ও ভোলার বিভিন্ন এলাকায়। আটকের পর ৬ রোহিঙ্গা ও ৯ জেলেকে আজ সোমবার দুপুরে থানায় আনা হয়। মোংলা উপজেলা নিবাহী কর্মকর্র্তা কমলেশ মজুমদার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ রোহিঙ্গাকে দ্রুত যথাযথ কর্তৃপক্ষের সহায়তায় কুতুপালং ক্যাম্পে পাঠানোর নির্দেশ দেন। অপরদিকে ৯ জেলেকে মানবিক বিবেচনায় ছেড়ে দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ