Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

‘টাকার চিন্তা ছেড়ে কাজে আনন্দ খুঁজুন’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১:৩৭ পিএম

নতুন অর্থবর্ষের দ্বিতীয় কোয়ার্টারে প্রত্যাশার থেকে কম আয় হয়েছে গুগলের। ব্যয় কমাতে একাধিক পদক্ষেপ নিয়েছে গুগল। আর এ কারণে কর্মীদের ভ্রমণ ও বিনোদনের খরচ অনেকটা কমিয়ে দেওয়া হয়।

তবে এই সিদ্ধান্ত ভালোভাবে নেননি গুগলের কর্মীরা। গুগলের সাম্প্রতিক একটি বৈঠকে তারা এ বিষয়ে সদুত্তর চান সিইও সুন্দর পিচাইয়ের কাছে।

এ সময় টাকার চিন্তা ছেড়ে কাজে আনন্দ খোঁজার পরামর্শ দিয়ে তিনি বলেন, আমার মনে আছে গুগল একসময় ছোট ও অবিন্যস্ত ছিল। আমাদের সবসময় টাকাকে আনন্দের সমান গণ্য করা উচিত না।

তিনি আরও বলেন, গত এক দশকে যে কঠিনতম অর্থনৈতিক অবস্থার মধ্যে দিয়ে চলেছি, তার কারণেই আরেকটু বেশি দায়িত্বশীল হতে হচ্ছে। আমি মনে করি, কোম্পানি হিসেবে এই সময় আমাদের একসঙ্গে কাজ করে এই মুহূর্তগুলো পার করতে হবে।

উল্লেখ‌্য, ২০০৪ সালে গুগলে যোগ দেন ভারতীয় বংশোদ্ভূত সুন্দর পিচাই। ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) খড়গপুর থেকে মেটালারজিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেন তিনি। এরপর বৃত্তি নিয়ে যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড ইউনিভার্সিটিতে পড়ার সুযোগ পান। তথ‌্যসূত্র: ডেইলি মেইল



 

Show all comments
  • Harunur Rashid ৩০ সেপ্টেম্বর, ২০২২, ২:৩৬ এএম says : 0
    Give up your big fat pay check , stocks and so many other parks Google pays you first before telling others to do so.
    Total Reply(0) Reply
  • Nurul Amin ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩০ পিএম says : 0
    The spending is dependent on income. Should be passed the same level. Example cut your cloth according to your coat. Thanks.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুগল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ