Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৪ পিএম

খুলনার বটিয়াঘাটা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
শিকদার শাহীনুর আলম জানান, বটিয়াঘাটার বাইনতলা এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাদ্য তৈরি ও সংরক্ষণ করায় সাথি বেকারীকে ৫ হাজার টাকা, মূল্য বিহীন বিদেশী কসমেটিকস রাখায় বিকাশ কসমেটিকসকে ৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় হাফিজুল মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা, মেয়াদহীন রিএজেন্ট ব্যবহার, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের কারণে নোভা হসপিটালকে ৫ হাজার টাকা, সয়াবিন তেলের বোতলে মূল্য মুছে ফেলায় মুজাহিদ স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ