Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ডাসারে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৯ পিএম

মাদারীপুরের ডাসারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে, মাদারীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস ও ডাসার উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াছমীনের সাথে ডাসার জামে মসজিদ ই-নূর মসজিদ মার্কেটে আজ (২৭ সেপ্টেম্বর) মঙ্গলবার এ যৌথ অভিযান পরিচালনা করেন।

এসময় ভোক্তা অধিকার বিরোধী কাজ করার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারা মোতাবেক প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। এম এফসি রেস্টুরেন্টেকে ১০০০ হাজার টাকা ও মাতৃছায়া ফার্মেসীকে ২০০০ হাজার টাকা ও লাবিব রেস্টুরেন্টকে ২০০০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ীদের রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর অবস্থায় ফ্রীজে মালামাল রাখা, নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করা ও মূল্য তালিকা না টানানো ও নিয়মিত হালনাগাদ না করা এবং ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশ দেন।
এসময় অভিযানে সহযোগিতা করেন, ডাসার থানার একটি পুলিশ টিম ও সাধারণ আনসার সদস্যরা । জনস্বার্থে এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান কতৃপক্ষ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ