Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জেলেনস্কিকে সরিয়ে দিতে চাচ্ছে পশ্চিমারা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৮:২২ পিএম

উই স্ট্যান্ড উইথ রাশিয়া আন্দোলনের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ মঙ্গলবার বলেছেন, পশ্চিমা দেশগুলি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ ভ্যালেরি জালুঝনিকে প্রেসিডেন্ট পদে সম্ভাব্য প্রার্থী হিসাবে বিবেচনা করছে।

‘ইদানীং, আমি ইউক্রেনীয় কমান্ডার-ইন-চিফ জালুঝনিকে পশ্চিমা মিডিয়াতে আরও ঘন ঘন উপস্থিত হতে দেখেছি,’ রোগভ টেলিগ্রামে লিখেছেন, মার্কিন ভিত্তিক টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে জালুঝনির ছবির মন্তব্য করেছেন।

‘আসলে, পশ্চিমারা জেলেনস্কিকে এটা স্পষ্ট করে দিচ্ছে যে, কেউই অপরিবর্তনীয় নয়। অন্যথায়, একজন জান্তা একজন ক্লাউনকে প্রতিস্থাপন করবে। এটা হবে সত্যিকারের জান্তা, বিমূর্ত নয়,’ রোগভ বলেছেন, যোগ করেছেন. ‘এই পরিস্থিতি এমন নয়। জেলেনস্কির জন্য উপযুক্ত।’

তার দৃষ্টিতে, ‘ইউক্রেনীয় অভিজাতরা প্রবণতা সম্পর্কে তীব্রভাবে সচেতন,’ এ কারণেই বসন্তের শেষের দিকে, ‘কর্মকর্তা, আইন প্রণেতা এবং বিচারকরা ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর কিছু ব্রিগেডকে সক্রিয়ভাবে সাহায্য করতে শুরু করেছিলেন। তারা বিশ্বাস করে যখন শাসন পরিবর্তন হবে তখন তারা পুরস্কৃত হবে,’ রোগভ যোগ করেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন