Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলেম-উলামা সব জায়গাতেই সম্মানিত’

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ এএম

রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন, হক্কানি আলেম উলামা সর্বজায়গাতে সম্মানিত। একজন আলেম দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। মূল্যবান সম্পদ হারিয়ে গেলে মানুষ যেমন দিশেহারা হয়ে যায়, ঠিক তেমনি কোন আলেম চলে গেলে পুরো দেশ ও সমাজ অচল হয়ে পড়ে। মেয়র বলেন, যেহেতু আলেম-ওলামা না থাকলে দ্বীন ও দ্বীনি জ্ঞান চর্চা হবে না, পৃথিবীর সব মানুষ মনুষ্যত্ব ভুলে গিয়ে চতুষ্পদ জন্তুতে পরিণত হয়ে যাবে, তাই তাদের অনুপস্থিতিতে এই নশ্বর পৃথিবীও টিকে থাকবে না, ধ্বংস হয়ে যাবে। সেজন্যে একজন প্রকৃত আলেমকে দান করা হয়েছে সর্বোচ্চ মর্যাদা। তিনি আরো বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) ইরশাদ করেছেন, ‘ওই ব্যক্তি আমার আদর্শের ওপর নাই, যে বড়দের সম্মান করে না, ছোটদের স্নেহ করে না এবং আমাদের আলেমদের প্রাপ্য মর্যাদা প্রদান করে না।’ তিনি রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর পরিকল্পনায় একটি আধুনিক ও মডেল পৌরসভা গঠনের লক্ষ্যে ইমাম খতিবদের সামাজিকভাবে এগিয়ে আসার আহŸান জানান। তিনি গত সোমবার সন্ধ্যায় পৌরসভার সম্মেলন কক্ষে পৌর এলাকার মসজিদের খতিব, ইমামসহ অন্যান্য ধর্মের প্রতিনিধিসহ বিভিন্ন পেশার মানুষের অংশ গ্রহণে জন্ম ও মৃত্যুর সঠিক তথ্য প্রাপ্তি সংক্রান্ত জরুরি আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন।
রাউজান পৌরসভার আয়োজনে সভায় আরো বক্তব্য রাখেন, পৌর কাউন্সিলর জানে আলম জনি, পৌর মহিলা কাউন্সিলর জন্নাতুল ফেরদৌস ডলি, জেবুন নেছা, পৌরসভার সচিব অনিল কান্তি ত্রিপুরা, জামিয়াতুল মোদার্রেছীন রাউজান উপজেলার সভাপতি অধ্যক্ষ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী, সেক্রেটারি আল্লামা ইউনুচ রেযভী, কোষাধ্যক্ষ অধ্যক্ষ মাওলানা আবদুল মান্নান প্রমুখ। অনুষ্টানে আগত ৮০ জন ইমামদের মাঝে ১টি করে জায়নামাজ প্রদান করেন মেয়র জমির উদ্দিন পারভেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ