Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

তিন মাসে ২০০ কোটি ছাড়িয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৯:০৭ এএম

পদ্মা সেতু চালুর পর থেকে এখন পর্যন্ত মোট ১৪ লাখ যানবাহন দেশের দীর্ঘতম এই সেতুটি পারাপার হয়েছে। আর এসব যানবাহন থেকে মোট টোল আদায় ছাড়িয়েছে ২০১ কোটি। উদ্বোধনের পরদিন (২৬ জুন) থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত (৯২ দিনে) সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে এই টোল আদায় হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের এই তথ্য নিশ্চিত করেছেন। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, এখন পর্যন্ত পদ্মা সেতুর টোল আদায় হয়েছে ২০১ কোটি ১৩ লাখ ২৭ হাজার ৫০ টাকা। আর সেতুটি পারাপার হয়েছে ১৪ লাখ ৪৭ হাজার ৮৫২টি যানবাহন।


গত ২৫ জুন ঘটা করেই ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন সকাল ৬টা থেকেই সেতুতে যান চলাচল উন্মুক্ত করে দেওয়া হয়। সেতুটি চালু হওয়ার পর থেকেই বদলে গেছে রাজধানীর সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা। তবে শুরুর দিনে মোটরসাইকেল চলাচল করলেও দুর্ঘটনার পর বন্ধ হয়ে গেছে দুই চাকার এই যানটির চলাচল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন