Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে স্বর্নেরবার সহ ২ পাচারকারীকে আটক করেছে বিজিবি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০২ পিএম | আপডেট : ১২:৩৮ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২২

বেনাপোলের পুটখালি ও মালিপোতা সীমান্তে পৃথক অভিযানে ৩ কেজি ১৬০ গ্রাম ওজনের ১৯ টি স্বর্নেরবার সহ ২ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আজ বুধবার ভোরে যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতের বিপুর পরিমান স্বর্ন পাচার হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বেনাপোল পোর্ট থানার মালিপোতা সীমান্ত থেকে ২ কেজি ১’শ গ্রাম ওজনের ১৮ পিস স্বর্নেরবার জব্দ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারীরা।

অপর দিকে আজ বুধবার ভোর রাতে পুটখালী সীমান্ত থেকে ১.০৬০ কেজি ওজনের ১ পিস স্বর্নের বারসহ ইসমাইল সর্দারের ছেলে আঁশা সর্দার (২৮) ও মৃত কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭) কে আটক করা হয়েছে। উভয়ের বাড়ি স্থানীয় ছোট আচড়া গ্রামে।

এর মধ্যে ৪৯ বর্ডার গার্ড পরিত্যক্ত অবস্থায় ২.১০০ কেজি ওজনের ১৮ পিস এবং ২১ বর্ডার গার্ড ১.০৬০ কেজি স্বর্নের বার সহ ২ জনকে আটক করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি জানান, বিএসবির (গোয়েন্দা) গোপন তথ্যে খবর পেয়ে বিজিবি সদস্যরা পুটখালী সীমান্তে অভিযান চালিয়ে সোহানুর রহমান বিশাল ও আঁশা সর্দার নামে দুইজনের কাছ থেকে ১.০৬০ কেজি ওজনের ১পিস স্বর্নের বারসহ আটক করা হয়।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, স্বর্ণের পাচার রোধে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে আজ ভোর মালিপোতা সীমান্তে অভিযান চালিয়ে ২.১০০ কেজি ওজনের ১৮ পিস স্বর্নের বার জব্দ করা হয়। স্বর্নপাচার রোধে বিজিবি অভিযান আরও জোরদার করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্বক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ