Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মেসির জোড়া গোলে অনন্য এক রেকর্ডের দ্বারপ্রান্তে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ২:১২ পিএম

মেস্যার জোড়া কলে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।বাংলাদেশ সময় বুধবার ভোরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রেডবুল অ্যারেনায় জ্যামাইকাকে ৩-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা।

এ জয়ের ফলে আন্তর্জাতিক ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি ভাঙ্গার আরো কাছাকাছি পৌঁছে গেছে মেসি।জ্যামাইকার বিপক্ষে পাওয়া জয়ে নিজেদের অপরাজিত থাকার পরিসংখ্যানটি ৩৫ ম্যাচে নিয়ে এসেছে লাটিন আমেরিকার দলটি। আর মাত্র তিন ম্যাচ অপরাজিত থাকতে পারলেই ইতালির দখলে থাকা টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি ভেঙে ফেলবে আর্জেন্টিনা।

শক্তি সামর্থ্য আর পরিসংখ্যানে জ্যামাইকা থেকে যোজন যোজন এগিয়ে থাকা আর্জেন্টিনা এদিন ম্যাচে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি।১৩ মিনিটে আলবারেজ গোল করে দলকে লিড এনে দেন।

গত কয়েকদিন ফ্লুতে ভোগা আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এদিন মাঠে নামেন বিরতির পর। মেসি নামার পরেই আক্রমণে গতি ফিরে পায় আর্জেন্টিনা।আর স্কোরশিটে নাম লেখানোকে অভ্যাস বানিয়ে ফেলা এই ফুটবল সুপার স্টার এদিনও গোল করেছেন দুইটি। ৮৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মাপা শটে ব্যাবধান দিগুণ করেন আর্জেন্টাইন জাদুকর।২ মিনিট পর ফের মেসির ভেলকি। নিজের আদায় করা ফ্রি–কিক থেকে দুর্দান্ত এক নিচু শটে জ্যামাইকার গোলরক্ষককে পরাস্ত করেন লিও।

আর্জেন্টিনার জার্সি গায়ে সাম্প্রতিক সময়ে এই ফরোয়ার্ডের সময়টা ভীষণ ভালো কাটছে। সর্বশেষ তিন আন্তর্জাতিক ম্যাচে মেসির গোল সংখ্যা ৯!গত ম্যাচে হন্ডুরাসের বিপক্ষেও জোড়া গোল করেছিলেন মেসি।আর এর আগে এস্তোনিয়ার বিপক্ষে গত জুনে পাঁচবার লক্ষ্যভেদ করেছিলেন পিএসজির এই তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ