Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটি, নাশকতা নয় Ñবিমানমন্ত্রী

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিতে যান্ত্রিক ত্রুটি ছিল, কোন নাশকতা নয় বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। বৃহস্পতিবার সাভারের গণবিশ্ববিদ্যালয় আয়োজিত কিউবার প্রেসিডেন্ট ফিদেল কাস্ট্রোর স্মরণসভা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।মন্ত্রী আরো বলেন, এঘটনার প্রাথমিক তদন্ত শেষ হয়েছে। মন্ত্রণালয় এখন চূড়ান্ত প্রতিবেদনের অপেক্ষায় রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানটি অতিরিক্ত প্রায় ১৫ মিনিট আকাশে উড়তে বাধ্য হয়েছিলো। এছাড়া চলতি বছরের ৭ জুন রানওয়েতে ধাতব বস্তু পড়ে থাকার বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। পৃথক দুটি ঘটনায় ৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এর আগে ফিদেল কাস্ট্রোর স্মরণসভায় মন্ত্রী বলেন, কিউবার নির্বাচনে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেন এবং সেই দেশে প্রতি ছয়মাসে প্রার্থীকে জনগণের মুখোমুখি হতে হয় এবং আস্থা ভোট নিতে হয়। জনগণ ইচ্ছে করলে প্রার্থী প্রত্যাহার করতে পারেন। তাই কিউবা-ই সত্যিকারের গণতান্ত্রিক দেশ। তরুণ প্রজন্মকে ফিদেল কাস্ট্রো, নেলসন ম্যান্ডেলা ও ইয়াসির আরাফাতের মতো বিপ্লবীদের সম্পর্কে জানার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, গণবিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মোঃ দেলওয়ার হোসেন, রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম নজরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী ও বাংলা বিভাগের শিক্ষক ড. রাহমান চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ