Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

হোমল্যান্ড ইন্সুরেন্স কোম্পানির ৭ সদস্য যুক্তরাজ্যের নাগরিগের জামিন মঞ্জুর

মাগ্ররা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৪ পিএম

হোমল্যান্ড ইন্সুরেন্স কোম্পানীর পরিচালনা কমিটির ৭ জন সদস্যের জামিন মঞ্জুর করেছেন আদালত। তারা যুক্তরাজ্যের নাগরিক। গত ৩ আগষ্ট ৮ জনকে আসামী করে মাগুরা প্রথম শ্রেনীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমান পাল এর আদালতে ৪ জন বাদি হয়ে পৃথক ৪টি অর্থ জালিয়াতির মামলা করেন।

পুলিশ এ মামলায় ওয়ারেন্টভুক্ত মোঃ জামাল উদ্দিন, আব্দুর রব, মোঃ কামাল মিয়া, মোঃ জামাল মিয়া, মোঃ আব্দুল আহাদ, মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ আব্দুল হাই ও ফয়জুল হক কে ২১ সেপ্টম্বর হোমল্যান্ড লাইফ ইন্সুরেন্স মতিঝিল প্রধান শাখা থেকে গ্রেফতার করে।
আটককৃতরা সিলেটের অধিবাসী হলেও বর্তমানে যুক্তরাজ্যের নাগরিক হিসাবে সেখানে বসবাস করেন। অফিসের বার্ষিক সভায় যোগদান করতে ২১ সেপ্টম্বর বুধবার তারা ঢাকায় এসেছিল।
বৃহস্পতিবার মাগুরার প্রথম শ্রেনীর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সুমনা পাল এর আদালতে আসামীদের পক্ষে এ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু জামিন আবদেন করেন। দীর্ঘ শুনানীর পর আপোষ মিমাংশার শর্তে জামিন মঞ্জুর করেছেন।
বাদি পক্ষের আইনজীবি অলিপ বিশ্বাস জানান, বীমার মেয়াদ র্উত্তীন হওয়ার পর দীর্ঘদিন ধরে গ্রাহকদের জমাকৃত টাকা ফেরত না পেয়ে মাগুরা আদালতে মামলা হয়। পুলিশ আসামীদের গ্রেফতার করে আদালতে হাজির করলে মিমাংশা শর্তে তাদের জামিন মঞ্জুর করেছেন।
উল্লেখ্য গত ৩/৮/২০২২ ইং তারিখে প্রায় ১৫ লাখ টাকা দাবি করে ১১৮ জন গ্রাহকের পক্ষে শালিখা উপজেলা অফিসের ঠিকানায় চার জন বাদি হয়ে হোমল্যান্ড পরিচালনা পর্ষদের ৮ জনকে আসামী করে ৪০৬ ও ৪২০ ধারায় প্রথম শ্রেনীর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সুমনা পাল এর আদালতের মামলা দায়ের করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন মঞ্জুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ