Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলায় দু’টি মামলা

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। দুটি মামলাতেই ঘটনার দিন আটক হওয়া চার যুবকের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে। নগরীর কোতোয়ালি থানায় বুধবার রাতে মামলা দুটি করা হয়।
এর মধ্যে চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা-ভাঙচুর, হামলাকারীদের নিবৃত্ত করতে আসা প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তীকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ এবং প্রেসক্লাবের জিনিসপত্র ভাঙচুরের ঘটনায় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ একটি মামলা করেন।
এ ছাড়া হামলার শিকার সাংবাদিকদের পক্ষে বাংলানিউজের বিশেষ প্রতিনিধি রমেন দাশগুপ্ত অন্য মামলাটি করেন। কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) নুর মোহাম্মদ বলেন, প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। এতে চারজনের নাম উল্লেখসহ ২৫ থেকে ৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় ঐক্যবদ্ধ সনাতন সমাজ, বাংলাদেশ নামে একটি সংগঠনের মানববন্ধন কর্মসূচি থেকে চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলা করা হয়। এ সময় চার সাংবাদিককে লাঞ্ছিত করে তারা। আটক হওয়া চারজন হলেন অজয় দত্ত (২০), নয়ন সরকার (২১), পিয়াল শর্মা (২০) ও অনুভব মজুমদার (২১)। মামলায় এই চারজনের নাম উল্লেখ রয়েছে।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন