Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিশ্বকাপ ‘শেষ’ বুমরাহর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে হাঁটুর চোটের কারণে খেলতে পারবেন না অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। সেটা পুরোনো সংবাদ। সেই ঝামেলার রেশ কাটিয়ে উঠার আগেই ভারতীয় দল পেল আরেক দুঃসংবাদ। পিঠের চোটের কারণে পেসার জাসপ্রীত বুমরাহ বাদ পড়ে গেলেন অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে। দীর্ঘদিন এই পেসারকে থাকতে হবে মাঠের বাহিরে। ব্যাপারটি নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা।
পিঠের চোটের কারণেই দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলতে পারেননি বুমরাহ। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ফিরে শেষ দুই ম্যাচে ছিলেন ভারতের পেস আক্রমণের প্রধান এই অস্ত্র। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে গত মঙ্গলবার অনুশীলনের সময় পিঠে ব্যথা অনুভব করেন এই ২৮ বছর বয়সী এই পেসার। পরের দিন স্ক্যান করাতে বেঙ্গালুরুতে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে যান তিনি। স্ক্যানের ফল হাতে না এলেও বিসিসিআইয়ের এক কর্তা জানান, ‘বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবে না। তার পিঠের অবস্থা গুরুতর। এটি স্ট্রেস ফ্র্যাকচার এবং তাকে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে।’ পরে জানা গিয়েছে মেরুদন্ডের হাড়ে ছিঁড় ধরেছে এই পেসারের। ফলে ৪-৬ মাসের জন্য থাকতে হবে সম্পূর্ণ বিশ্বামে। যদি অস্ত্রপাচারের করান সেক্ষেত্রে বাড়তে পারে মাঠে ফেরার সময়। বিশ্বকাপের জন্য ভারতের রিজার্ভ তালিকায় আছেন দুই ফাস্ট বোলার মোহাম্মদ শামি ও দীপক চাহার। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই দলে পরিবর্তন আনতে পারবে ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ‘শেষ’ বুমরাহর!

৩০ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ