Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

টাকা ফেরত পাচ্ছেন সরকারি ব্যবস্থাপনায় যাওয়া হাজীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ২:২৬ পিএম

সরকারি ব্যবস্থাপনায় এ বছর হজে যাওয়া ব্যক্তিরা সউদী আরবে বাড়ি ও হোটেল ভাড়ার অব্যয়িত ৯ কোটি ৪০ লাখ টাকা ফেরত পাবেন। তিন হাজার সাতশর বেশি হাজিকে এ অর্থ ফেরত দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ধর্ম মন্ত্রণালয় থেকে ঢাকার আশকোণার হজ অফিসের পরিচালক বরাবর পাঠানো চিঠিতে অব্যয়িত অর্থ ফেরত দেওয়ার কার্যক্রম শুরু করতে বলা হয়েছে।

এ বছর সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়া প্যাকেজভিত্তিক নিবন্ধিত হাজিদের মধ্যে আর্থিক বিধি-বিধান অনুসরন করে চেকের মাধ্যমে অর্থ বিতরণ শেষে প্রতিবেদন ধর্ম মন্ত্রণালয়ে পাঠানোর জন্য হজ পরিচালককে অনুরোধ জানানো হয় চিঠিতে।
খোঁজ নিয়ে জানা গেছে, প্যাকেজ-১ এর হাজিরা প্রত্যেকে ৪৭ হাজার ৭২৬ টাকা এবং প্যাকেজ-২ এর হাজিরা ১০ হাজার ২৯৩ টাকা করে ফেরত পাবেন। সব প্রক্রিয়া সম্পন্ন করে আগামী দুই সপ্তাহের মধ্যে হাজিদের টাকা দেওয়া শুরু হবে।
২০২২ সালে সরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১ এর ক্ষেত্রে একেকজনের ৫ লাখ ৮৬ হাজার ৩৪০ টাকা এবং প্যাকেজ-২ এর ক্ষেত্রে ৫ লাখ ২১ হাজার ১৫০ টাকা খরচ হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ্ব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ