Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

কারাবন্দি নির্দোষ আলেমদের অবিলম্বে মুক্তি দিন শায়খুল হাদীসের স্মরণসভায় শীর্ষ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৫ পিএম

কারাবন্দি নির্দোষ খেলাফত মজলিসের শীর্ষ নেতা মাওলানা মামুনুল হকসহ সকল আলেমদের অবিলম্বে মুক্তি দিন। কারাবন্দি আলেম ওলামা এবং তাদের পরিবার পরিজন অত্যন্ত দুর্দিন কাটাচ্ছেন। কারাবন্দি আলেমদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নানা সঙ্কট দেখা দিয়েছে। নির্দোষ আলেমদের কারাবন্দি করে রাখার দরুণ আল্লাহর গজব আসতে পারে। তওবাহ করে এদেশের আলেম ওলামাদের কাতারে আসুন। অন্যথায় নির্দোষ আলেমদের কারাবন্দি রাখার দায়ে একদিন জনগণের কাছে জবাবদিহি করতে হবে। আজ শুক্রবার ঢাকার গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে শায়খুল হাদীস পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত 'শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.) এর জীবন ও কর্ম' শীর্ষক আলোচনা সভায় শীর্ষ নেতৃবৃন্দ এসব কথা বলেন। বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির আহবায়ক মাওলানা তাফাজ্জুল হক আজিজ। সংগঠনের সদস্য সচিব মাওলানা হাসান জুনায়েদ কতিপয় কর্মসূচি ঘোষণা করেন।

আলোচনা সভায় শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.) জীবন ও কর্মের ওপর শীর্ষ ওলামায়ে কেরামের মধ্যে বক্তব্য রাখেন, সিরাজদিখানের মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরীর লিখিত বক্তব্য পাঠ করেন মুফতি মুহাম্মাদ ইকবাল, সিলেট দরগাহ মাদরাসার মুহতামিম আল্লামা মহিব্বুল হক গাছবাড়ী,বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাইল নুরপুরী, খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচি মাওলানা জালালুদ্দিন আহমেদ, খেলাফত মজলিসের মহাসচিব ড.আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়ার মুহতামিম আল্লামা আবুল কালাম,মুফতি রেজাউল করিম জালালী, খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা সাঈদ নূর, আন্তর্জাতিক তাহফফুজে খতমে নওবুয়াত এর মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রব্বানী,মাওলানা মাহবুব এ এলাহী, হাটহাজারী মাদরাসা চট্টগ্রাম মুহাদ্দিস আল্লামা আশরাফ আলী নিজামপুরী, বেফাকুল মাদারাসিল আরাবিয়া বাংলাদেশের সহ সভাপতি মাওলানা মুসলিহুদ্দীন রাজু, জামিয়াতুল মানহালের পরিচালক মাওলানা কেফায়েতুল্লাহ আল আযহারী, বাবুস সালাম মাদরাসার মুহতামিম মাওলানা আনিসুর রহমান, বিশিষ্ট লেখক মাওলানা যাইনুল আবেদীন, জমিয়তে উলামায়ে ইসলামের শীর্ষ নেতা মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া ও মাওলানা নাজমুল হাসান উত্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ