Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

দূর্গা পূজার ছুটিতে কুয়াকাটায় হাজারো পর্যটকের ভীড়

কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৪:২৭ পিএম

সাপ্তাহিক ছুটি ও দূর্গা পূজা উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় ভীড় জমিয়েছে হাজারো পর্যটক। বৃহস্পতিবার বিকাল থেকেই সৈকতে আগমন ঘটে এসকল পর্যটকের। আগত পর্যটকরা সমুদ্রের নোনা জলে নেচে গেয়ে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকে আবার সেল্ফি তুলে ছড়ি দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য। পর্যটকের এমন ভীড়ে বুকিং রয়েছে কুয়াকাটার অধিকাংশ হোটেল মোটেল। আগত পর্যটকদের নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিষ্ট পুলিশ ও মহিপুর থানা পুলিশ।

টাঙ্গাইল থেকে আসা পর্যটক মোঃ সামি জানান, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় আমি পরিবারসহ প্রায় দশবছরপর এসেছি, এখন দরকার মাষ্টার প্লানে কুয়াকাটাকে সাজানোর। হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মিলন ভূঁইয়া জানান, একদিকে সাপ্তাহিক ছুটি সাথে আবার দুর্গাপূজার ছুটিতে আমাদের হোটেল গুলোর বেশীরভাগ রুমই বুকিং রয়েছে। কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন,পদ্মা সেতুর উদ্বোধনে কুয়াকাটায় অনেক পর্যটক বেড়েছে, তবে এখন দরকার কুয়াকাটা পৌরসভা ও পর্যটন এলাকাকে জরুরীভাবে মাষ্টার প্লানে উন্নিত করা আর সম্দ্রু সৈকতে গ্রইন বাধ।।এই কাজ দুটি তার কুয়াকাটায় জরুরীভিত্বিতে করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানাই।
কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার আঃ খালেক জানান, আগে বর্ষার সময় তেমন লোক থাকত না,এখন প্রচুর পর্যটক আসে আর আমরা সার্বক্ষণিক তাদের সেবায় নিয়োজিত আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ