Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

এক মাসের মধ্যে বরিশাল মহানগরীর ৭টি খাল পুনঃখনন কাজ শুরু করতে হবে- পানি সম্পদ প্রতিমন্ত্রীর নির্দেশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৭ পিএম

পানি সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে বরিশাল মহানগরীর জলাবদ্ধতা দূর করতে নগরীতে প্রবাহিত খালের একাংশ পুনঃখননের অনুমোদিত প্রকল্পটির কাজ আগামী কে মাসে মদ্যেশুররু করার নির্দেশ দিয়েছে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম। প্রায় ১০ কোটি টাকার এ প্রকল্পটি আরো প্রায় ৮ মাস আগে অনুমোদন পেলেও অদৃশ্য শক্তির বাঁধায় দীর্ঘদিনেও তার বাস্তবায়িত আটকে থাকায় ক্ষোভ প্রকাশ করে এ ব্যাপারে জরুরী পদক্ষেপ গ্রহনের নির্দেশ দিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক শামীম।

বিশ^ নদী দিবস উপলক্ষে বরিশালে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণে ঐ নির্দেশনা দিয়ে বরিশল জেলা আওয়অমী লীগের সহ সভাপতি পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, দখল ও দুষণ এবং অপরিকল্পিতভাবে অবকাঠামো নির্মানের ফলে নদী হত্যা করা হচ্ছে। দেশের মানুষ সচেতন না হলে শুধুমাত্র সরকার, প্রশাসন দিয়ে নদীর প্রাণ রক্ষা করা যাবেনা। আমাদের উদাসীনতায় ইতোমধ্যে বহু নদী-খাল-বিল তাদের প্রাণ হারিয়েছে। এখন পর্যন্ত যেগুলো বেঁচে আছে সেগুলোকে রক্ষা করা না গেলে দেশ মরুময় হয়ে যাবে। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানি সম্পদ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ