Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

লিমান শহরকে দুই দিক থেকে ঘিরে রেখেছে কিয়েভের সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৯ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের প্রধান ডেনিস পুশিলিন শুক্রবার বলেছেন যে, শত্রুরা ডিপিআর-এর গুরুত্বপূর্ণ লিমান শহরকে দুই দিক থেকে ঘেরাও করে রেখেছে। তবে মিত্র বাহিনী লুহানস্কে যাওয়ার প্রধান সড়কের নিয়ন্ত্রণ ধরে রেখেছে। ‘বর্তমানে, ক্র্যাসনি লিমান অর্ধবেষ্টিত। লুহানস্কে সোয়াতোভো যাওয়ার রাস্তা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে, তবে সেখানেও হামলার চেষ্টা করা হচ্ছে,’ তিনি টেলিগ্রামে রিপোর্ট করেছেন।

ডিপিআর নেতা আরও বলেছিলেন যে, ক্রাসনোলিমানস্কি জেলার ইয়ামপোল এবং ড্রবিশেভোর বসতিগুলির এলাকায় পরিস্থিতি কঠিন, যেখানে শত্রুরা প্রচুর সেনা পাঠিয়েছিল। ‘ইয়ামপোল এবং ড্রবিশেভো সম্পূর্ণরূপে আমাদের দ্বারা নিয়ন্ত্রিত নয়। আমাদের ছেলেরা যুদ্ধ করছে, আমরা রিজার্ভ সেনা পাঠাচ্ছি, আমাদের অবশ্যই মাটি ধরে রাখতে হবে, কিন্তু শত্রুরাও প্রচুর সেনা পাঠিয়েছে,’ তিনি বলেছিলেন।

‘ইউক্রেনের সশস্ত্র গঠনগুলি আমাদের ঐতিহাসিক ঘটনাকে কলঙ্কিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে,’ রাশিয়ার সাথে ডিপিআর, এলপিআর এবং খেরসন ও জাপোরোজিয়া অঞ্চলের একীকরণের কথা উল্লেখ করে পুশিলিন বলেছেন।

‘এটি খুবই অপ্রীতিকর খবর, কিন্তু আমাদের অবশ্যই পরিস্থিতির দিকে নজর দিতে হবে এবং আমাদের ভুলগুলো থেকে উপসংহার টানতে হবে। আমরা সবকিছু কাটিয়ে উঠব,’ তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ