Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

যশোরে ৭০৩টি মন্দির- মন্ডপে দুর্গাপুজার ঢাক বাজছে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪২ পিএম

এ বছর যশোর জেলার আটটি উপজেলার ৭০৩টি মন্দির- মন্ডপে দুর্গাপূজার ঢাক বাজছে। যেখানে গত বছর ৬৮৪টি মন্ডপে দূর্গা উৎসব হয়। সে হিসেবে এ বছর ১৯টি মন্ডপ বেড়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার উদ্যোগে আজ শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। যশোর শহরের লালদীঘিপাড়ের হরিসভা মন্দিরে পুজা পরিষদে কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সনাতন ধর্মাবলস্বীদের মধ্যে শারদীয় দুর্গা উৎসব আয়োজনের ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামীকাল শনিবার থেকে পাঁচদিনব্যাপী যশোর জেলার মন্ডপে মন্ডপে পুজা চলবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার সভাপতি দীপংকর দাস বলেন, 'গত বছর যশোর জেলার আটটি উপজেলায় ৬৮৪টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। এ বছর সেখানে ৭০৩টি মন্ডপে এই পূজা অনুষ্ঠিত হবে। অর্থাৎ গত বছরের তুলনায় এ বছর ১৯টি মন্ডপ বেড়েছে।
উৎসবমুখর পরিবেশে দুর্গাপুজা আয়োজনের জন্যে সব ধর্ম ও শ্রেনীপেশার মানুষের মধ্যে সম্প্রীতি স্থাপনে কাল শনিবার সকাল ১১টায় যশোর শহরের লালদীঘিপাড় থেকে সম্প্রীতি শোভাযাত্রা বের করা হবে।

সংবাদ সম্মেলনে পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ লিখিত বক্তব্যে বলেন, এ বছর যশোর সদর উপজেলায় ১৫২, শার্শায় ২৯, ঝিকরগাছায় ৫৭, মণিরামপুরে ১০২, কেশবপুরে ৯৩, চৌগাছায় ৫০, বাঘারপাড়ায় ৯১ ও অভয়নগর উপজেলায় ১২৯টি মন্দির ও মন্ডপে দুর্গাপূজা আয়োজনের ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তার জন্যে সব মন্ডপ সিসিটিভি ক্যামেরার আওতায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ