Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় চিকিৎসকের ভুল ইনজেকশনে এসএসসি পরীক্ষার্থীর অকাল মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩১ পিএম

বগুড়ায় অপারেশনের আগেই শহরের পিটিআই স্কুল মোড় এলাকার আলিফ জেনারেল হাসপাতাল নামে ক্লিনিকে

সিয়াম (১৭) নামে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। রোগীর স্বজনদের অভিযোগ চিকিৎসকের ভুল ইনজেকশনের কারণে সিয়ামের মৃত্যু হয়েছে।
সিয়াম বগুড়ার শাজাহানপুর উপজেলার পারটেকুর গ্রামের সিএনজি চালক ইয়াকুব আলীর ছেলে। সে দক্ষিণ পারটেকুর উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। এসএসসি পরীক্ষা চলাকালে সিয়ামের বাম পার্শ্বে উরুতে ব্যথা অনুভব করে। তাঁকে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসককে দেখানো হয়।

চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, সিয়ামের চামড়ার নিচে টিউমার দেখা দিয়েছে। দ্রুত সেটি অপারেশন করে অপসারণ করতে হবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সিয়ামের পরীক্ষা শেষে তাঁর এক নিকটাত্মীয়ের মাধ্যমে বগুড়া শহরের পিটিআই মোড়ের পার্শ্বে আলিফ জেনারেল হাসপাতাল নামে একটি ক্লিনিকে বৃহস্পতিবার রাতে ভর্তি করানো হয়।

চিকিৎসক বলেছেন, রাত ১টায় সিয়ামের অপারেশন করা হবে। সে অনুযায়ী অপারেশনের সব প্রস্তুতি চলছিল। অপারেশন থিয়েটারে নেয়ার পর এনেস্থিসিয়ার জন্য ইনজেকশন করার পর সিয়ামের আর জ্ঞান ফিরেনি।
ওই রোগীর অপারেশনের দায়িত্বে থাকা ডা. আব্দুল হালিম বলেন, রাত ১২ টা ১০ মিনিটে অপারেশন থিয়েটারে প্রবেশ করে দেখি রোগীর খিচুনি উঠেছে। তার সহযোগীতায় রোগীকে অক্সিজেন দিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টা করি। ঘণ্টা খানেক পর রোগীর জ্ঞান ফিরলে অ্যাম্বুলেন্স যোগে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। অ্যাম্বুলেন্সে উঠানোর আগেই রোগী মারা যায়। এদিকে রোগী মারা যাওয়ার খবরে সেখানে উত্তেজনাকর পরিস্থিতি দেখা দিলে পুলিশ গিয়ে হাজির হয়।

শহরের বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক তারিকুল ইসলাম বলেন, মরদেহ পুলিশ হেফাজতে নেয়ার পর তার স্বজনেরা ময়না তদন্ত করবে না এবং কোন অভিযোগ দিবেনা বলে জানানোর কারনে কোন আইনগত পদক্ষেপ নেওয়া হয়নি।



 

Show all comments
  • m kabir ১ অক্টোবর, ২০২২, ৯:২২ এএম says : 0
    need to pass law patient and family have rights to sue hospital or against doctors immediately
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ