Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

এ বছরেই ভয়ংকর দুরাবস্থা হবে ভারতের!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫৩ পিএম

তিনি মিলিয়ে দিয়েছেন ৯/১১, ব্রেক্সিট কিংবা ভাইরাসের হামলায় মহামারীর মতো নানা ঘটনা। তিনি হচ্ছেন বাবা ভাঙ্গা। বুলগেরিয়ার বাসিন্দাদের কাছে তো বটেই, সারা বিশ্বের কাছেই দৃষ্টিহীন এই বৃদ্ধার জনপ্রিয়তা যথেষ্ট। ২০২২ সালেও ফলে গিয়েছে তার দু’টি ভবিষ্যদ্বাণী। স্বাভাবিক ভাবেই গুঞ্জন ছড়াচ্ছে তার করা আরেকটি ভবিষ্যদ্বাণী নিয়েও। জানা যাচ্ছে, বাবা ভাঙ্গা বলে গিয়েছিলেন, ২০২২ সালে পঙ্গপালের আক্রমণে তছনছ হয়ে যাবে ভারতের খেতগুলি। ফলে দেখা দেবে ভয়াবহ দুর্ভিক্ষ!

কে ছিলেন বাবা ভাঙ্গা? ১৯১১ সালে বুলগেরিয়ায় জন্ম তার। মাত্র বারো বছর বয়সে চোখের দৃষ্টি হারান এই মহিলা। খুলে যায় অন্তর্দৃষ্টি। তখন থেকেই তিনি ভবিষ্যৎ দেখতে পেতেন বলে দাবি করা হয়। আমেরিকায় জোড়া বিমান হামলা থেকে ইন্দোনেশিয়ায় সুনামি- অনেক কিছুই ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি।

এই বছর ভারতের ভবিষ্যত সম্পর্কে ঠিক কী বলেছিলেন ১৯৯৬ সালে প্রয়াত ওই ভবিষ্যৎদ্রষ্টা? তিনি জানিয়ে গিয়েছিলেন, ২০২২ সালে ভারতে আক্রমণ করবে পঙ্গপালের অতিকায় ঝাঁক। তারা খেয়ে শেষ করে দেবে দেশের অধিকাংশ ফসল। এর ফলে খাদ্য সংকট ও দুর্ভিক্ষ চরম আকার ধারণ করবে। তার দাবি, গোটা বিশ্বেই তাপমাত্রা নামতে থাকবে। আর তাই পঙ্গপালের ঝাঁক ছুটে আসবে ভারতে। আর তাতেই তৈরি হবে অনর্থ।

২০২২ সালে ইতিমধ্যেই বাবা ভাঙ্গার দু’টি ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে। যার একটি হল এশিয়ার বিভিন্ন দেশ ও অস্ট্রেলিয়ার বন্যা। সত্যিই অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে প্রবল বৃষ্টি এবং তার ফলে সৃষ্টি হওয়া বন্যায় বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। পাশাপাশি বিশ্বের বড় বড় শহরে পানিরকষ্ট দেখা দেবে বলেও দাবি করেছিলেন বাবা ভাঙ্গা। তার সেই ভবিষ্যদ্বাণীও মিলে গিয়েছে। পর্তুগাল, ইটালির মতো দেশে পানির সংকট এমন জায়গায় পৌঁছেছে যে পানি ব্যবহারের সীমা বেঁধে দেওয়া হয়েছে। এই ভবিষ্যদ্বাণীগুলি সত্যি হওয়ায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য নেট ভুবনে। তবে কি বাবা ভাঙ্গার এই ভবিষ্যদ্বাণীও কি মিলবে? সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ