Inqilab Logo

বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রানীর বালমোরাল বাড়িকে জাদুঘরে পরিণত করতে চান নতুন রাজা চার্লস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৯:৩৪ এএম

স্মরণীয় করে রাখার জন্য ব্রিটিশ রাজা ও রানী এলিজাবেথের বালমোরাল বাড়িটিকে রাজা চার্লস তৃতীয় একটি জাদুঘরে রূপান্তর করার পরিকল্পনা করেছেন বলে জানা গেছে। রানীর সম্মানে মহারাজের ঐতিহাসিক অবকাশ যাপনের বাড়িটিকে একটি যাদুঘরে পরিণত করার আশা প্রকাশ করেছেন নতুন রাজা।–জিও টিভি, ডেইলি মেইল

ডেইলি মেইল জানিয়েছে, রানী এলিজাবেথ ৮ সেপ্টেম্বর যেখানে মারা গিয়েছিলেন, সেই ব্যক্তিগত স্কটিশ দুর্গ সাত দশকের রাজত্বের স্মৃতি ধারণ করে একটি পাবলিক প্রদর্শনীতে রূপান্তরিত হতে পারে। জাদুঘরটি রাজকীয় অনুরাগীদের রাজকীয় গয়না এবং তার বাসিন্দাদের পরিধান করা পোশাকগুলি ঘনিষ্ঠভাবে দেখার সুযোগ দেবে।

বালমোরাল দুর্গে ৯৬ বছর বয়সে মারা যাওয়া রানী এলিজাবেথ অনেক স্মৃতি লালন করেছেন। তিনি সেখানে তার সময়কে 'বড় বিশ্রাম' হিসেবে ব্যয় করতেন এবং যেখানে তিনি তার গ্রীষ্মকাল তার পরিবারের বাকি সদস্যদের সাথে কাটাতেন। ১৮৫২ সাল থেকে এস্টেটটি ব্রিটিশ রাজপরিবারের অন্তর্গত ছিল, যখন এটি প্রিন্স আলবার্ট ফারকুহারসন পরিবারের কাছ থেকে কিনেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ