Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মস্কোজয়ী ‘আদিম’ এবার যাচ্ছে নিউইয়র্কে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১০:৫৪ এএম

বাংলাদেশের সিনেমা ‘আদিম’ সম্প্রতি মস্কো চলচ্চিত্র উৎসবে জিতেছে সিলভার সেন্ট জর্জ অ্যাওয়ার্ড। সেই সঙ্গে পেয়েছে নেটপ্যাক সম্মাননা। এরপর সিনেমাটি প্রদর্শিত হয়েছে ইতালির ২৫তম রিলিজিয়ন টুডে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানেও দর্শকের প্রশংসা পেয়েছে সিনেমাটি। ‘আদিম’ এবার যাচ্ছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সেখানকার কুইন্স থিয়েটার এবং মিউজিয়াম অব দ্য মুভিং ইমেজে প্রিমিয়ার হতে যাচ্ছে এটির। বিষয়টি নিশ্চিত করে নির্মাতা যুবরাজ শামীম।

এই প্রসঙ্গে যুবরাজ শামীম বলেন, ‘যথারীতি নিউজ এমবার্গো থাকায় বিষয়টি এতোদিন জানাতে পারিনি। যা আজ জানাতে পারলাম। এই উৎসবে আমাদের দুটি প্রদর্শনী হবে। প্রথম প্রদর্শনীতে উৎসব আয়োজক, জুরি, চলচ্চিত্র পরিচালক, প্রডিউসার, ডিস্ট্রিবিউটর এবং চলচ্চিত্রের অন্যান্য কলাকুশলীদের জন্য নির্ধারিত। আর দ্বিতীয় প্রদর্শনীটি সাধারণ দর্শকেরা সম্মানীর বিনিময়ে দেখতে পারবেন।’

জানা গেছে, ১ নভেম্বর থেকে উৎসব শুরু হয়ে ৬ নভেম্বর শেষ হবে। ভিসা পেলে নির্মাতা নিজেও উৎসবে উপস্থিত থাকবেন

টঙ্গীর একটি বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। ছবির কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। ছবির চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম যুক্ত আছে বলেও জানান যুবরাজ।

আদিম’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা এবং সাউন্ড ও কালার করেছেন সুজন মাহমুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ