Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

এশিয়া কাপে পাকিস্তানী মা-মেয়ের ‘গর্বিত অধ্যায়’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১১:২৬ এএম

পাকিস্তানের নারী আম্পায়ার সালিমা ইমতিয়াজ। সিলেট আউটার ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার নারী এশিয়া কাপের ম্যাচে অভিষেক হলো তার।

বিস্ময় জাগানোর ব্যাপার হলো, সালিমা পাকিস্তান নারী দলের অলরাউন্ডার কাইনাত ইমতিয়াজের মা। সিলেটে চলতি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনিও। মা-মেয়ের এক গর্বিত অধ্যায় শুরু হলো এবারের এশিয়া কাপে। যদিও রোববার মালয়েশিয়ার বিপক্ষে একাদশে জায়গা করে নিতে পারেননি কাইনাত।

তবে আম্পায়ার হিসেবে মায়ের অভিষেকে উচ্ছ্বসিত কাইনাত। আনন্দে মাতোয়ারা তিনি, সবচেয়ে প্রিয় মানুষকে মাঠে দেখে গর্বে বুক ফুলে উঠেছে পাকিস্তানি অলরাউন্ডারের। অবশ্য পাশে থাকার জন্য বাবাকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

ইনস্টাগ্রামে নিজের অভিব্যক্তি প্রকাশ করেন কাইনাত, ‘এসিসি নারী এশিয়া কাপের একজন আম্পায়ার হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছি আমার মাকে। তার এই অর্জনে আমি অনেক গর্বিত। এমন একজন উজ্জীবিত ব্যক্তি তিনি। পাকিস্তানকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন সবসময় ছিল তার, যে স্বপ্ন তার জন্য আমিও এতদিন দেখেছি। এবং আজ, অবমেষে, দীর্ঘ অপেক্ষার পর তিনি পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন। আমরা একসঙ্গে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছি। খুবই উত্তেজিত, আলহামদুলিল্লাহ।’

বাবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি লিখেছেন, ‘অনেক অনেক অভিনন্দন বাবাকে, যিনি আমাদের প্রতিটি পদক্ষেপে সমর্থন দিয়ে গেছেন। আমাদের উৎসাহিত করেছেন, কখনও দমে যেতে দেননি, আমাদের আরও মনোযোগী করেছেন এবং সেরা সমালোচক হয়েছেন।’

এক দশকেরও বেশি হয়ে গেছে কাইনাত আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর। তবে জাতীয় দলে নিয়মিত হতে পারেননি। ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার সম্প্রতি বার্মিংহামে কমনওয়েলথ গেমসে খেলেছেন। ১৫ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টিতে তার রান ২৬৫ এবং উইকেট ১৬টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন