Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাবুল হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫, বেশিরভাগই তরুণী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:২৭ পিএম

জাতিসংঘের মিশনের দেয়া তথ্য অনুযায়ী, আফগানিস্তানের রাজধানীতে একটি শিক্ষা কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। সম্প্রতি নারীরা হাজারা জাতিগত সংখ্যালঘুদের লক্ষ্যবস্তু করার বিরুদ্ধে প্রতিবাদ করতে রাস্তায় নেমেছিল বলে জানা গেছে। যার জেরে এ হামলা হয়ে থাকতে পারে।

জাতিসংঘের মিশন অনুসারে, পশ্চিম কাবুলে অবস্থিত একটি বৃহৎ হাজারা সম্প্রদায়ের বাসস্থান দাশত-ই-বারচির কাজ শিক্ষা কেন্দ্রে শুক্রবারের হামলায় কমপক্ষে ৮২ জন আহত হয়েছে।

কাবুল কর্তৃপক্ষ এখন পর্যন্ত যে পরিমাণ হতাহতের সংখ্যা প্রকাশ করেছে, এ সংখ্যা তার চেয়ে বেশি।

শনিবার মিশনটি টুইট করেছে, ‘হতাহতদের বেশিরভাগই মেয়ে এবং তরুণী।’ তারা বলেছে, ‘নিহত ও আহতদের সকলের নাম ও তথ্য সংরক্ষণ করে রাখা প্রয়োজন এবং তাদের জন্য ন্যায়বিচার করা আবশ্যক।’

কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। হামলার সময় নারী শিক্ষা কেন্দ্রের একটি মহিলা বিভাগে শিক্ষার্থীরা ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষা দিতে জড়ো হয়েছিল। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ