Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী ভয়ঙ্কর অপরাধকে আড়াল করতে বিএনপির বিরুদ্ধে অবান্তর কথা বলেছেন : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১:৩৭ পিএম

ওয়াসিংটনে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভয়ঙ্কর অপরাধকে আড়াল করার জন্য বিএনপির বিরুদ্ধে অবান্তর অমূলক কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

তিনি বলেন,'শেখ হাসিনার অপরাধ সুপরিকল্পিত এই অপরাধ দেশের মানুষের বিরুদ্ধে জনগণের বিরুদ্ধে গণতন্ত্রের বিরুদ্ধে কারন তিনি আজীবন ক্ষমতা ধরে রাখতে চান।আর এই ক্ষমতা ধরে রাখতে গিয়ে তিনি গুম,খুন,ক্রসফায়ারের মত অপরাধ করছেন।কিন্তু এসব করে পার পাবেন না আপনাদের অপরাধের জন্য এদেশের মানুষের আদালতে আপনার সরকারের বিচার হবে।

রোববার(২ অক্টোবর)দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন,'ওয়াসিংটনে এক মতবিনিময় সভায় অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃসংসতা সবাইকে জানতে হবে কেন তিনি এই কথা বলছেন আজকে প্রতিবছর লক্ষ কোটি টাকা পাচার আজকে একটা দরজা জানালার পর্দার দাম ২২ লক্ষ টাকা আজকে খিচুড়ি রান্না শেখার জন্য পুকুর কাটার জন্য সব সরকারি কর্মকর্তারা বিদেশে যাচ্ছেন জনগণের টাকায় ট্রেনিং নেওয়ার জন্য যেটা হাজার হাজার বছর ধরে এদেশের মানুষ নিজের অভিজ্ঞতা এবং নিজেদের যে জ্ঞান সেটা দিয়েই তারা এসব কাজ শিখে এসেছে।

তিনি বলেন,'এই যে রাষ্ট্রীয় তহবিল এটাকে নিয়ে যে নয় ছয় এবং এর মাধ্যমে সরকারের যে মহা দুর্নীতির মুখোস বেরিয়ে এসেছে সেটাকে আড়াল করার জন্য এখন এই কথাগুলো বলছেন যে বিএনপি আমলের দুর্নীতি আর নৃসংসতা সবাইকে জানতে হবে।আপনার ১৪ বছর জানিয়েও কি শেষ হয়নি?প্রধানমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে তাহলে কি দাঁড়ালো যে এক অন্যায় আরেক অন্যায়কে জাস্টিফাই করে এটাই তো তার বক্তব্যের মধ্য দিয়ে প্রমানিত হয়েছে বিএনপি'র আমলে যে অন্যায় হয়েছে আমরা তার চেয়েও বড় অন্যায় করে এটাকে জাস্টিফাই করবো।

বিএনপির এই মুখপাত্র বলেন,'
বিএনপির বানোয়াট অপরাধ মিথ্যা কাহিনী বিএনপির বিরুদ্ধে নিশিরাতের ভোট করে প্রতিদ্বন্দিতাহীন ভোট করে ১৩,১৪ বছর ক্ষমতায় থেকে সমস্ত মিডিয়াকে নিয়ন্ত্রণ করে অপপ্রচারের যে ঢালাও কাহিনী তারা মানুষকে শুনিয়েছে সেই কাহিনী মানুষ বিশ্বাস করেনি।বিশ্বাস করেনি বিধায় আজকে তারা যে মহা দুর্নীতির মহা কীর্তি তারা অর্জন করেছে এটা নিয়ে যে দেশে বিদেশের মানুষের মুখে ছি ছি পড়ে গেছে তাদের সকল অপকর্ম এটি যে দেশে বিদেশে সকল মানুষের মুখে মুখে এটি ঢাকার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনে মতবিনিময় সভায় এই অবান্তর অমূলক কথা বলেছেন।

রিজভী বলেন,'যেহেতু তাদের (সরকারের) অবৈধ সত্তা।তারা যে ক্ষমতায় আছে তাদের কোনো নির্বাচনী বৈধতা নেই তাদের এই অবৈধ সত্তার কারনে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষ প্রত্যেকটি জায়গা থেকে তাদের প্রতি যে ধিক্কার নেমে এসেছে এটাকে আড়াল করার জন্য তারা নানা ধরনের কথা নানা ধরনের মায়াজাল তৈরির চেষ্টা করছেন।সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ওয়াসিংটনের মতবিনিময় সভায় বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃসংসতা সবাইকে জানতে হবে।

তিনি বলেন,'বিএনপি'র আমলে যদি সত্যিকার অর্থেই কোন অন্যায় হত যদি কোন ধরনের নৃসংসতা হত তাহলে তো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে একধরনের নিষেধাজ্ঞা আসতো বিএনপির সময়ে তো এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি।উনি(প্রধানমন্ত্রী) যেভাবে নাটক তৈরি করেন বাংলাদেশে আর কেউ কোন দিন পারেনি।তিনি মিডিয়াকে নিয়ন্ত্রণ করতে পারেন র্য্যাব পুলিশ দিয়ে গনমাধ্যমকে হুমকি দিতে পারেন তারপরও তো আন্তর্জাতিক সম্পদায় চোখ বন্ধ করে রাখেনি।আজকে সারা পৃথিবীর মানুষ জানে শেখ হাসিনার নিষ্ঠুর নির্যাতনের কথা তার অবশাসনের কথা তার কুকীর্তির কথা।তিনি আজকে গোটা জাতিকে জিম্মি করে রেখেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ