Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৩:৪২ পিএম

খুলনার ফুলতলা উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ রোববার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ১১ হাজার টাকা জরিমানা করা হয়।
শিকদার শাহীনুর আলম জানান, ফুলতলা উপজেলার দামোদর এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করায় মিতা সুইটসকে প্রশাসনিক ব্যবস্থায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে, অতিরিক্ত দামে বোতলজাত সয়াবিন তেল বিক্রির অপরাধে আইরিন ডিপার্টমেন্টাল স্টোরকে ১ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ