Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

তিন যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার অজ্ঞাত বাহিনীর ১৫ জনকে আসামি করে নাটোর থানায় মামলা

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০৬ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের তিন যুবককে অপহরণের দুইদিন পর গুলিতে হত্যা করে দিনাজপুরের ঘোড়াঘাটে ফেলে রাখার অপরাধে নাটোর থানায় বিশেষ বাহিনীর অজ্ঞাত ১৫ থেকে ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। নিহত তিনজনের একজন নাটোর শহরের কানাইখালী এলাকার রেদোয়ান সব্বিরের মা রুখসানা বেগম বাদী হয়ে এই মামলটি দায়ের করেন। মামলার আর্জিতে বলা হয়, গত ৩ ডিসেম্বর, শনিবার রাত ৮টার দিকে তার ছেলে রেদোয়ান সাব্বির ব্যবসায়ীক কাজে নাটোর সদর থানার কাফুড়িয়া তোকিয়া বাজারে যায়। সেখানে জনৈক মান্নান মিয়ার চায়ের দোকানে তার ছেলে ঐ দুই বন্ধু নাটোর কানাইখালী এলাকার হাফেজ মাওলানা লুৎফর রহমান লুতুর ছেলে মো: আব্দুল্লাহ এবং কালুর মোড় এলাকার কালু ব্যাপারীর ছেলে সোহেল রানাকে নিয়ে চা পান করছিল। রাত সাড়ে ১০টার দিকে দুইটি মাইক্রোবাসে অজ্ঞাত ১৫ থেকে ১৬ জন সাদা পোষাকে সশস্ত্র সন্ত্রাসী র‌্যাব পরিচয় দিয়ে আমার ছেলে রেদোয়ান সাব্বির ও তার দুই বন্ধু মো: আব্দুল্লাহ এবং সোহেল রানাকে অতর্কিত লাঠি দিয়ে মারধর করে অপহরণ করে দু’টি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে রাজশাহীর দিকে চলে যায়।
এসময় তোকিয়া বাজারের নৈশ্য প্রহরী মো: আব্দুল জব্বার এবং ইউনিয়ন পরিষদের চৌকিদার ও নৈশ্য প্রহরী আব্দুল লতিফ সহ অনেকেই এই ঘটনা দেখেছেন বলে আর্জিতে উল্লেখ করা হয়েছে। এরপর তাদের কোন খোঁজ না পাওয়ায় নাটোর থানায় একটি জিডি করা হয়। পরে ৫ ডিসেম্বর সোমবার সকাল ১০টা দিকে তিনি থানার মাধ্যমে জানতে পারেন যে তার ছেলে রেদোয়ান সাব্বির ও ছেলের দুই বন্ধু মো: আব্দুল্লাহ ও সোহেল রানার গুলিবিদ্ধ লাশ দিনাজপুর জেলার ঘোড়াঘাটের কলাপাড়া এলাকার একটি বাগানে ফেলে রাখা আছে। খবর পেয়ে তার দেবর মুক্তা, আব্দুল্লাহ’র ছোট আহম্মদ উল্লাহ, সোহেলের খালাতো ভাই হাসান ও চুন্নু এবং আলম কমিশনার ঘটনাস্থলে গিয়ে লাশ সনাক্ত করে নাটোরে নিয়ে আসে। আর্জিতে বলা হয়, বিভিন্ন সময়ে পুলিশ বা র‌্যাবের মাধ্যমে দুষ্কৃতকারী বা সন্ত্রাসী নিহত হলে তার খবর সংবাদ মাধ্যমে প্রচার করা হয় কিন্তু তার ছেলে সহ তিনজনকে বন্দুক যুদ্ধে হত্যা করার কোন খবর প্রচার করা হয়নি। এই নির্মম ও নিষ্ঠুর হত্যার বিচার চেয়ে নাটোর থানায় বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এজাহার করা হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান তা পেনাল কোডে মামলা হিসেবে গ্রহণ করেন। নিহত মোঃ আব্দুল্লাহ (২৭) বাংলা টাইমস-২৪ এর নির্বাহী সম্পাদক, রেদোয়ান সাব্বির (২২) পৌর যুবলীগ নেতা ও সোহেল রানা (২৫) যুবলীগ কর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ