Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা বিশ্ব দরবারে মানবাধিকার মা হিসেবে স্বীকৃতি অর্জন করেছেনঃ তথ্যমন্ত্রী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৬:২৯ পিএম | আপডেট : ৬:৩০ পিএম, ২ অক্টোবর, ২০২২

শেখ হাসিনা বিশ্ব দরবারে মানবাধিকার মা হিসেবে স্বীকৃতি অর্জন করেছেন।তিনি শুধু রোহিঙ্গা আশ্রয় দিয়েছেন তাতেই না।তিনি সুদীর্ঘ রাজনৈতিক জীবনে মানুষের কল্যাণে যেভাবে মানুষের শেষ আশ্রয়স্থল হয়েছেন।

এ দল জনগনের দল,এ দল গণ মানুষের দল।আমাদের দল সব সময় আপনাদের পাশে আছে এবং থাকবে। পঞ্চগড়ের বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায়। রোববার (২ অক্টোবর) বিকালে ইউনিয়ন পরিষদ চত্তরে নিহতের পরিবারে আর্থিক সহায়তা প্রদান কালে, প্রধান অতিথির বক্তব্যে, তথ্য ও চলচিত্র সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ডা.হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন,দেশে প্রদান বিরোধী দল আছে বিএনপি। ওই দলের নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর পাশের জেলা ঠাকুরগাঁও বোদায় আসতে-যাইতে সময় লাগে ২ ঘন্টা কিন্তু আসেননি, শুধু ঢাকায় বসে বড় বড় কথা বলেন। আওয়ামীলীগ ঘটনাস্থল আসে গেছে, এখন বিএনপিও আসবে এটাই তাদের নিয়ম।তারা দূর্গত মানুষের পাশে দ্বাড়ায় না।

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পঞ্চগড়ের বোদায় নিহত ৭২ জনের পরিবারে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট সঞ্চালনায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।এসময় সাখাওয়াত হোসেন শফিক,সিদ্দিকুর রহমান প্রমূখ কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ