Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

রংপুর মেডিকেলে শৃঙ্খলা ফেরাতে এবার ৩ কর্মকর্তাকে বদলি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৬:৩০ পিএম

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শৃঙ্খলা ফেরাতে এবার এক উপ-পরিচালকসহ দুই সহকারী পরিচালককে বদলি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
আজ রোববার মন্ত্রণালয়ের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক আদেশে তাদের বদলি করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপ-পরিচালক আবদুল মোকাদ্দেমকে ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাখালীতে, সহকারী পরিচালক মোস্তফা জামান চৌধুরীকে বগুড়া ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে এবং সিনিয়র লেকচারার ও সহকারী পরিচালক আরশাদ হোসেনকে নীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক পদে বদলি করা হয়েছে।
তাদেরকে আদেশ জারির সাত দিনের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে হবে। অন্যথায় তাদের সরাসরি অব্যাহতি দেওয়া হবে বলে জানা গেছে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান তাদের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে হাসপাতালে অসাধু চক্রের দৌরাত্ম্য, দালালদের হাতে রোগী হয়রানী, বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনার প্রতিবাদে গত ২৬ সেপ্টেম্বর হাসপাতাল চত্বরে মানববন্ধন করেন হাসপাতালের চিকিৎসকগন।
এর একদিন পর গত ২৭ সেপ্টেম্বর দালাল চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক ওয়ার্ড মাস্টারসহ ১৬ জন কর্মচারীকে বদলি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।
উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট এবিএম রাশেদুল আমীর তার অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করাতে গিয়ে দালাল সিন্ডিকেটের কবলে পড়ে হয়রানির শিকার হন। এ নিয়ে হাসপাতালের পরিচালক বরাবর লিখিত অভিযোগ দেন ওই চিকিৎসক। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ ঘটনার পর হাসপাতালের দুজন চুক্তিভিত্তিক কর্মচারীকে বরখাস্ত করে হাসপাতাল কর্তৃপক্ষ। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদলি

১৬ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ