Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কাস্টমস অফিসার পরিচয় দিয়ে গ্রেপ্তার প্রতারক চক্র

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৭:০০ পিএম

কাস্টমস অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করতো একটি চক্র। এমন একটি প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেপ্তাররা হলো- শেখ হাবিবুল্লাহ্, মো. রবিন খান ও মো. মাহাবুবুর রহমান।

শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় মিরপুরের টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।


রোববার মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান জানান, থানা এলাকায় নিয়মিত দায়িত্ব পালনকালে একটি টহল টিম সংবাদ পায়, টেকনিক্যাল মোড়ে কাস্টমস পরিচয়ে একটি টিম অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ ওই স্থানে যায় টহল টিম। টেকনিক্যালের যাত্রী ছাউনির কাছে কয়েকজনকে কাস্টমসের লোগো বিশিষ্ট হাতাকাটা জ্যাকেটসহ দেখতে পায়।


দায়িত্বরত পুলিশ তাদের পরিচয় জানতে চাইলে তারা সংশ্লিষ্ট জ্যাকেট পরার কোনো কারণ জানাতে পারেনি। পুলিশ তখন তাদেরকে হেফাজতে নেয়।

 

গ্রেপ্তাররের সময় তাদের কাছ থেকে সহকারী রাজস্ব কর্মকর্তা পরিচয়ের দুইটি আইডি কার্ড, কাস্টমসের লোগো সংম্বলিত দুইটি হাতাকাটা জ্যাকেট, কাস্টমসের লোগো বিশিষ্ট একটি হ্যান্ডবুক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগো সংম্বলিত একটি টিস্যুবক্স, একটি সিলভার রংয়ের মাইক্রোবাস (রেজি. নং ঢাকা মেট্রো-চ-৫১-৯৬৪১), গাড়ির লগ বই, আইসিটি ডিভিশনের লেমেনেটিং করা কার্ড, সরকারি প্রতিষ্ঠানের ব্যাগ, মাস্ক ও একটি মেটাল ডিটেক্টর উদ্ধার করা হয়।

 

ওসি বলেন, পুলিশের রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায় গ্রেপ্তার হাবিবুল্লাহ্-র বিরুদ্ধে রাজবাড়ীর সদর থানাসহ ডিএমপির শেরেবাংলা নগর ও তেজগাঁও থানায় প্রতারণা মামলা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক চক্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ