Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

চরমোনাই ও দেওয়ানবাগ পিরের সমর্থকদের একই জায়গায় সভা ডাকায় ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০৭ এএম

ফুলবাড়িয়া উপজেলা সংবাদদাতা : গতকাল সারাদিন ময়মনসিংহের ফুলবাড়িযায় উপজেলার চক রাধাকানাই গ্রামে চরমোনাই পীর ও দেওয়ানবাগী পিরের সমর্থকরা একই দিনে পাশাপাশি ধর্মসভা আহŸান করার ওই এলাকায় অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন ।
চকরাধাকানাই আহম্মদপুর গ্রামটিতে ১৪৪ ধারা জারি ঘোষণার পর থেকেই পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো সময় দুই পীরের সমর্থকদের মধ্যে বড় ধরনের হামলার ঘটনা আশঙ্কা করছে গ্রামের সাধারণ মানুষ । চকরাদাকানাই গ্রামের পরিস্থিতি সম্পর্কে ফুলবাড়িয়া থানার ওসি রিফাত খান রাজীব জানায়, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে, এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, পরি¯ি’িত শান্ত ।
সরেজমিনে প্রদর্শনে গেলে স্থানীয়রা জানায়, উপজেলার চকরাধাকানাই গ্রামে দেওয়ান বাগী পীরের অনুসারীদের সাথে গ্রামের মানুষের ধর্মীয় বিভিন্ন মতপার্থ্যক নিয়ে বিরোধ চলে আসছিলো। এমন মতপার্থক্যের কারণে আহাম্মদপুর জামে মসজিদে পাশে ২০০৮ সালে গড়ে উঠে আশেকে রাসূল (সঃ) দেওয়ান বাগী পীরের মজজিদ ।
এর পর থেকেই একই গ্রামের দুই সমাজের মানুষের মধ্যে শুরু হয় দ্ব›দ্ব । এদিকে গত ৮ ডিসেম্বর ধর্মীয় সভার ডাক দেয় দেওয়ানবাগী পীরের অনুসারীরা । তার আগে গত ২ ডিসেম্বর চকরাধাকানাই আহম্মদপুর জামে মসজিদ ও ফুরকাননিয়া মাদ্রাসা এর উদ্যোগে স্থানীয়রা ওয়াজ মাহফিলের আয়োজন করেন। ওই দিন রাতে ওয়াজ মাহফিল চলাকালিন সময়ে চরমোনাই পীরের এক অনুসারী বক্তব্য রাখার সময় ভন্ড পীরদের নিয়ে বয়ান করলে, দেওয়ানবাগী পীরের অনুসারীরা ক্ষিপ্ত হয়। সেখানে সাধারণ মানুষের সাথে বাগি¦তÐায় জড়ালে পরিস্থিতি উত্তপ্ত হয়। এ ঘটনার জের ধরেই একই দিনে দুই পিরের পাল্টা পাল্টি সমাবেশ ডাকে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ