Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঝিনাইদহে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সর্মথিত প্রার্থী কনক কান্তি দাসের বিরুদ্ধে আচরণ বিধি ভঙ্গের অভিযোগ করা হয়েছে। জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের কাছে লিখিত ভাবে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক (জেলা জাসদের সভাপতি) এ অভিযোগ দায়ের করেন । রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মো: মাহবুব আলম তালুকদার সংশ্লিষ্ট প্রার্থীকে কারণ দর্শানোর জন্য নোটিশ দিয়েছেন। নোটিশে ওই প্রার্থীকে আগামী ৩ দিনের মধ্যে জবাব দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
জেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন এ খবর নিশ্চিত করেন। লিখিত অভিযোগে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক উল্লেখ করেছেন চেয়ারম্যান প্রার্থী বাবু কনক কান্তি দাস নির্ধারিত সময়ের আগেই প্রচার পত্র ছাপিয়ে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। অভিযোগের সাথে তিনি একটি প্রচার পত্র সংযুক্ত করেছেন।
ওই প্রচার পত্রে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চেয়ারম্যান প্রার্থী কনক কান্তি দাসের ছবি রয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ ঝিনাইদহ জেলা শাখার পক্ষ থেকে এটি প্রচার করা হচ্ছে মর্মেও ওই প্রচার পত্রে উল্লেখ করা হয়েছে । নির্বাচন সংশ্লিষ্টরা এ বিষয়ে বলেছেন, এ ধরণের প্রচারনা আচরণ বিধির স্পষ্ট লঙ্ঘন। সে কারণে ওই প্রার্থীর বিরুদ্ধে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইদহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ