Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধলই মুনিরীয়া দরবারে আজিমুশ্শান নূরানী মাহফিল সম্পন্ন

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হাটহাজারী ধলই মীর মুনিরীয়া মাহবুবীয়া দরবারের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) উদ্যাপন ও শাহ্সুফি মাওলানা মীর মাহবুবুল আলম শাহ্ মুনিরী (রহ:)’র ১৫তম সালানা ওরশ উপলক্ষে আজিমুশ্শান নূরানী মাহফিল গত বুধবার দিনব্যাপী কর্মসূচির মধ্যে দিয়ে মাহবুবীয়া দরবারে অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে ছিল সকাল ৮টায় খতমে কোরআন, খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রাসূল (সা.), জীবনী আলোচনা এবং বাদে জোহর তবারুক বিতরণ। ধলই মীর মুনিরীয়া মাহবুবীয়া দরবারের সাজ্জাদানশীন পীরে তরিক্বত মাওলানা মীর মুহাম্মদ হাছানুল করিম মুনিরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার অধ্যক্ষ আল্লামা হাফেজ সোলাইমান আনসারী।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা হাফেজ সোলাইমান আনসারী বলেন, শাহ্সুফি মাওলানা মীর মাহবুবুল আলম শাহ্ মুনিরী (রহ:) প্রচারবিমুখ আধ্যাত্মিক সাধক ছিলেন।
সর্বস্তরের মানুষের মাঝে সুন্নিয়ত ও তরিকতের প্রচারের পাশাপাশি তিনি মানবসেবাও করে গেছেন। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন পীরে কামেল শাহসুফি এ কে এম ইব্রাহিম মুনিরী। প্রধান বক্তা ছিলেন আল্লামা জসিম উদ্দিন রজভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ