Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিটামিন ‘‘এ’’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন সফল করতে হবে - রাজশাহীর দায়িত্বপ্রাপ্ত মেয়র

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্য সেবা কর্মসূচিতে সবার চেয়ে এগিয়ে আছে। প্রথম স্থান দখল করার কৃতিত্বও রয়েছে। এই ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে হবে। কোন শিশু যেন ভিটামিন ‘‘এ’’ প্লাস ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ যায় সে জন্য সর্বোচ্চ প্রচেষ্টা রাখতে হবে। এ কার্যক্রমকে চ্যালেঞ্জ হিসাবে নিতে হবে। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। এদের স্বাস্থ্য সবলভাবে বেড়ে ওঠার দায়িত্ব আমাদের সকলের।
জাতীয় ভিটামিন ‘‘এ’’ ক্যাম্পেইন ২য় রাউন্ড উপলক্ষে নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহবান জানান রাসিক দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযম উল আযীম। ভিটামিন ‘‘এ’’ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন তথ্য তুলে ধরে দ্বিতীয় রাউন্ডে ৩৮৪ কেন্দ্রের ছয় হতে এগারো মাস বয়সী সকল শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘‘এ’’ ক্যাপসুল খাওয়ানো হবে। আর বারো থেকে উনষাট মাস বয়সী সকল শিশুকে একটি লাল রংয়ের ভিটামিন ‘‘এ’’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচিতে সিটি কর্পোরেশনের কর্মীরা ছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের কর্মীরা অংশ নিচ্ছে। সব মিলিয়ে ১১০০শ’ বেশী কর্মী এতে অংশ নিচ্ছে। মেয়র শিশু সন্তানদের ভিটামিন ‘‘এ’’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে অভিভাবকদের মনোযোগী হওয়ার অনুরোধ করেন। তিনি আশা প্রকাশ করে বলেন অতীতের অন্যান্য কর্মসূচির মত এ কর্মসূচিও শতভাগ সফল হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিটামিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ