Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ৫টি ইটভাটা ভেঙে দিলো প্রশাসন

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসন এবং ধামরাই উপজেলা প্রশাসনের যৌথ অভিযান চালিয়ে ধামরাইয়ে ৫টি অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও ১টি ইটভাটার মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার দুপুরের দিকে উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় হালিমা ব্রিকস, ডাউটিয়া ব্রিকস এবং সান ব্রিকস ভেক্যু দিয়ে চিমনি ভেঙে গুড়িয়ে দেয় প্রশাসন। এর আগে গত শনিবার নান্নার ইউনিয়ন এলাকায় দুটি অবৈধ ইটভাটা ভেঙে দেয়া হয়। এছাড়া এক ভাটার মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এ অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ইটভাটাগুলো ভেঙে দেয়া হয়েছে। এছাড়াও ১টি ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আরো অবৈধ যে ইটভাটা রয়েছে এগুলোতেও অভিযান অব্যাহত থাকবে। এসময় ধামরাই থানার পুলিশ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ