Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

শেখ হাসিনা বিশ্বে মানবাধিকার মা হিসেবে স্বীকৃত

পঞ্চগড়ে তথ্যমন্ত্রী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

শেখ হাসিনা বিশ্ব দরবারে মানবাধিকার মা হিসেবে স্বীকৃতি অর্জন করেছেন। তিনি শুধু রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন কেবল নয়। তার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে মানবকল্যাণে মানুষের শেষ আশ্রয়স্থলও।
আওয়ামী লীগ জনগণের দল । গণ মানুষের দল। আমাদের দল সব সময় আপনাদের পাশে আছে এবং থাকবে। পঞ্চগড়ের বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ারঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায়। গতকাল রোববার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্ত্বরে নিহতদের পরিবারে আর্থিক সহায়তা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে, তথ্য ও চলচ্চিত্র সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড.হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে প্রধান বিরোধী দল বিএনপি। ওই দলের নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর । পাশের জেলা ঠাকুরগাঁয়ের বোদায় আসতে-যেতে সময় লাগে ২ ঘন্টা কিন্তু আসেননি, শুধু ঢাকায় বসে বড় বড় কথা বলেন। আওয়ামী লীগ ঘটনাস্থল এসেছে । এখন বিএনপিও আসবে । এটাই তাদের নিয়ম। তারা দুর্গত মানুষের পাশে দাঁড়ায় না। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পঞ্চগড়ের বোদায় নিহত ৭২ জনের পরিবারে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটের সঞ্চালনায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। এসময় সাখাওয়াত হোসেন শফিক, সিদ্দিকুর রহমান প্রমূখসহ স্থানীয় নেতা কমিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী

২৯ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ