Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সৈকতে গিয়েই রাতারাতি ধনী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক স্কট ওভারল্যান্ডের হাতে ধরা দিয়েছে বিরল একটি মূল্যবান মুক্তা। তার বাড়ি পেনসিলভেনিয়ার ফিনিক্সভিলে। তিনি পরিবারের সঙ্গে ছুটি কাটাতে রেহোবোথ সমুদ্র সৈকতে গিয়েছিলেন। সৈকতের ধারের একটি রিসোর্টে উঠেছিলেন। আর সেখানে খাবারের মধ্যেই তিনি খুঁজে পান বহুমূল্য রত্ন!

স্কট রিসোর্টে বসে পরিবারের সঙ্গে নৈশভোজ করছিলেন। খাবারের মধ্যে ছিল সামুদ্রিক ঝিনুকও। খাবারের শেষপর্বে মজা করে ঝিনুক খেতে খেতে কটাং করে শক্ত কিছু একটা দাঁতে লাগে স্কটের। রেগে রেস্তোরাঁর বেয়ারাকে ডাক দিতে যাবেন এমন সময় মুখ থেকে ওই শক্ত বস্তু বের করে স্কটের চোখ কপালে ওঠে।
তিনি দেখেন তার মুখ থেকে যে শক্ত বস্তুটি বেরিয়েছে সেটি আকারে গোল এবং চকচকে। রঙ উজ্জ্বল বেগুনি। প্রথমে ভেবেছিলেন এই গোল শক্ত বস্তুটি আসলে পুঁতি বা মিছরির টুকরো। পরিবারের কেউ কেউ বলেন, ওই বস্তু আসলে জামার বোতাম।

আরও কিছুক্ষণ নেড়েচেড়ে দেখার পর স্কট বুঝতে পারেন, তিনি শেষ যে ঝিনুকটি খেয়েছিলেন তার ভেতর থেকেই ওই গোলাকার বস্তুটি বেরিয়েছে। বুঝতে পারেন, এই শক্ত গোলাকৃতি চকচকে বস্তু আর কিছু নয়, বেগুনি রঙের একটি মুক্তা।

স্কট রেস্তোরাঁ থেকে ওই মুক্তা নিয়ে বাড়ি ফিরে ইন্টারনেট ঘেঁটে খোঁজখবর নেন। এরপর মুক্তার দাম নিয়ে আরও নিশ্চিত হতে তিনি পরিচিত এক মুক্তা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেন। ওই বিশেষজ্ঞ স্কটকে জানান, এ মুক্তা যে সে মুক্তা নয়। মুক্তাটি অত্যন্ত দুর্লভ এবং এটি বহুমূল্য। এর আনুমানিক দাম ৪ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় সোয়া চার লাখ টাকা)।

মুক্তোর দাম শুনে খুশিতে মন ভরে যায় স্কটের। আনন্দে আত্মহারা হয়ে তিনি বাড়ি ফিরে আসেন। তবে এই মুক্তো নিয়ে তিনি কী করবেন সেই বিষয়ে স্কট কিছু জানাননি। সূত্র : ফক্স নিউজ, দ্য ইন্ডিপেনডেন্ট ইউকে।



 

Show all comments
  • Md Ifti Ahsan ৩ অক্টোবর, ২০২২, ৮:৩০ এএম says : 0
    Wow, very good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন