Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মা আম্পায়ার, মেয়ে ক্রিকেটার!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

সালিমা ইমতিয়াজ ও কাইনাত ইমতিয়াজ। পাকিস্তানের এই মা-মেয়ে দুজনেই এখন সিলেটে। দুজনের ভ‚মিকা একদম ভিন্ন। আম্পায়ার হিসেবে এশিয়া কাপ পরিচালনা করতে এসেছেন সালিমা। আর কাইনাত খেলছেন পাকিস্তান দলের হয়ে। গতকাল মালয়েশিয়াকে অনেকটা তুড়ি মেরে উড়িয়ে দেয় তার দল। মালয়েশিয়ানদের ৫৭ রানে আটকে ৯ ওভারেই খেলা শেষ করে দেয় তারা। ম্যাচ জিতে ৯ উইকেটে।
এবার মেয়েদের এশিয়া কাপে নারীরাই পরিচালনা করবেন সবগুলো ম্যাচ। আগের দিন ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে অভিষেক হয় সালিমার। মায়ের অভিষেকের সময় অনুশীলন সেরে টিম হোটেলে ছিলেন কাইনাত। সেখান থেকেই টুইট করে মাকে জানিয়েছেন শুভেচ্ছা, ‘আমার মা আম্পায়ার হিসেবে এবারের এশিয়া কাপ পরিচালনা করছেন। মায়ের এই অর্জনে আমি কতটা গর্বিত তা বলে বোঝানো সম্ভব না। আম্পায়ার হিসেবে পাকিস্তানের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখে আসছেন তিনি। তার স্বপ্ন প‚রণ হলো আজ। আমি ভীষণ রোমাঞ্চিত।’
সালিমা নিজেও অবশ্য ক্রিকেটার ছিলেন। পাকিস্তানের হয়ে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তবে ক্রিকেটার হিসেবে মাকে ছাপিয়ে মেয়ে বেশ এগিয়ে গেছেন। ৩০ পেরুনো কাইনাত গতকালসহ ১৫টি ওয়ানডে ও ২১টি টি-টোয়েন্টি খেলেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ