Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নর্ড স্ট্রিম পাইপলাইনের ক্ষতির পিছনে ‘পশ্চিমা চিহ্ন’ রয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১০:১১ পিএম

রাশিয়ার বৈদেশিক গোয়েন্দা সংস্থার পরিচালক নারিশ-কিন গত শুক্রবার বলেছেন, রাশিয়ার প্রাপ্ত তথ্য-উপাত্তে দেখা যায়, ‘নর্ড স্ট্রিম’ পাইপলাইনের ক্ষতির পিছনে ‘পশ্চিমা চিহ্ন’ রয়েছে। এ বিষয়ে তদন্ত করছে রাশিয়া।

রাশিয়ার নর্ড স্ট্রিম-১ প্রকল্পের ব্যবস্থাপনা সংস্থা নর্ড স্ট্রিম প্রাকৃতিক গ্যাস পাইপলাইন কোম্পানি ৩০ সেপ্টেম্বর প্রকাশিত এক বিবৃতিতে বলেছে, ‘নর্থ স্ট্রিম’ পাইপলাইনের ক্ষতির পরিমাণ নির্ণয় না-করা পর্যন্ত, পাইপলাইনটির গ্যাস সরবরাহ পুনরুদ্ধার করার পূর্বাভাস দেওয়া অসম্ভব।

আনুষ্ঠানিক অনুমতি পাওয়ার পর কোম্পানিটি প্রাকৃতিক গ্যাস পাইপের চাপ স্থিতিশীল হবে এবং ফাটল বন্ধ হওয়ার পর পাইপলাইনের ক্ষয়ক্ষতির এলাকা মূল্যায়ন করা যাবে।

অন্যদিকে এদিন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি এক ভিডিও ভাষণে বলেন, ইউক্রেন ন্যাটোতে যোগ দেওয়ার আবেদন জমা দিয়েছে, যা ইউক্রেনের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ একটি ধাপ। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ