Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

একজনের মৃত্যু শনাক্ত ৫৩৫

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

টিকা কার্যক্রম জোরদারে দেশে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে এলেও সম্প্রতি তা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫৩৫ জনের দেহে। একই সময়ে ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন একজন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট তিন হাজার ৭৪৬টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট তিন হাজার ৭২৭টি নমুনা। এসব পরীক্ষায় ৫৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৬ হাজার ২১২ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১৪ দশমিক ৩৫ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৩ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৬ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৬ হাজার ১০৭ জনে।

অধিদফতরের তথ্যমতে, সর্বশেষ ২৪ ঘণ্টায় যার মৃত্যু হয়েছে তিনি ষাটোর্ধ্ব এক নারী। তাকে নিয়ে এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৪৮ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) এবং ১০ হাজার ৬২১ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে করোনাভাইরাস

৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২
২৫ অক্টোবর, ২০২২
১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ