Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লড়াই করেই ভারতের সাথে হারল দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১১:৫২ পিএম | আপডেট : ১২:০৬ এএম, ৩ অক্টোবর, ২০২২

এশিয়া কাপে ব্যর্থতার পর অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে দারুণ ফর্মে ফিরল ভারত। কয়েক দিন আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতল রোহিত শর্মার দল।

গুয়াহাটিতে রোববার রাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দ.আফ্রিকাকে ১৬ রানে হারায় তারা। এ জয়ের ফলে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে গেল স্বাগতিক ভারত। ভারত প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৩৭ রানের পাহাড় সংগ্রহ করে। টি-টোয়েন্টিতে এটি অনেক বড় স্কোর।

ভারতের পক্ষে লোকেশ রাহুল ৫৭,রোহিত শর্মা ৪৩, সূর্যকুমার যাবদ ২২ বলে ৬১ রানের ঝড়ো  ইনিংস খেলে রান আউট হন। এছাড়া বিরাট কোহলি ৪৯ ও দিনেশ কার্তিক ১৭ রান করে অপরাজিত থাকেন। 

জবাবে ব্যাট করতে নেমে দ.আফ্রিকাও দারুণ লড়াই করে। নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২২১ রান তোলে সফরকারীরা। 

দলটির পক্ষে কুইন্টন ডি কক ৫৯ রান করে আউট হলেও ডেভিড মিলার ঝড়ে সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেনি। তিনি ৪৭ বলে আট বাউন্ডারি ও সাত ছক্কায় ১০৬ রান করে অপরাজিত থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ