Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জম্মু-কাশ্মীরে পৃথক হামলায় পুলিশ নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১১:৩৯ এএম

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় এক পুলিশ সদস্য নিহত এবং আধা সামরিক বাহিনী সিআরপিএফ-এর এক জওয়ান আহত হয়েছেন। আহত জওয়ানকে হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে, গত রোববার সোপিয়ানে সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নাসির আহমেদ ভাট নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ বলছে, ‘রোববার সন্ত্রাসীরা পুলওয়ামার পিঙ্গলানাতে সিআরপিএফ এবং পুলিশের যৌথ তল্লাশি টিমের ওপর গুলিবর্ষণ করে। নিরাপত্তাবাহিনী এলাকাটি ঘিরে রেখেছে। সন্ত্রাসীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।’

গত রোববার জম্মু-কাশ্মীরে এটি ছিল দ্বিতীয় সন্ত্রাসী হামলা। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় এ হামলার কয়েক ঘণ্টা আগে সোপিয়ানে সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এক সন্ত্রাসী নিহত হয়। নিহতের নাম নাসির আহমেদ ভাট। তিনি নওপোরা বসকুচানের বাসিন্দা।

পুলিশ বলছে, নিহত সন্ত্রাসী লস্কর-ই-তৈয়্যবার সঙ্গে যুক্ত ছিল। তার কাছ থেকে গোলাবারুদ, পিস্তল, এ কে রাইফেলসহ অনেক অস্ত্র জব্দ করা হয়েছে। তিনি বেশ কয়েকটি সন্ত্রাসী অপরাধে জড়িত ছিলেন।

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের ভাইস চেয়ারম্যান ওমর আবদুল্লাহ সন্ত্রাসী হামলা প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় বলেন, ‘আমি জম্মু-কাশ্মীর পুলিশ সদস্যের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং আহত সিআরপিএফ সেনা সদস্যের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এর আগে, গত ৩০ সেপ্টেম্বর বারামুল্লায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই সন্ত্রাসীর মৃত্যু হয়েছিল। সে সময় কাশ্মীর জোনের এডিজিপি বিজয় কুমার বলেছিলেন, উভয়েই স্থানীয় নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মুহাম্মাদের সঙ্গে যুক্ত ছিল। এ ছাড়া সোপিয়ানেও নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের ঘিরে ফেলেছিল, কিন্তু তারা পালিয়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন