Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ফুলপুরে ভোক্তা অধিকার আইনে হাজী বিরিয়ানিসহ ৩ রেস্তোরাকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ৪:৩২ পিএম | আপডেট : ৪:৫৫ পিএম, ৩ অক্টোবর, ২০২২

ময়মনসিংহের ফুলপুর উপজেলা সদরে থানা রোড ও হাজী রোডে সোমবার (৩ অক্টোবর) দুপুরে নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে অভিযান চালিয়ে হাজী বিরিয়ানিসহ ৩ রেস্তোরাকে ২৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের এ জরিমানা করে আদায় করেন।

এসময় অপরিস্কার ও অস্বাস্থ্যকর পরিবেশসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় থানা রোডে হাজী কাচ্চি ঘর ও বিরিয়ানি হাউজকে ১৫ হাজার টাকা, গ্রীণ রোডে এভারগ্রীন রেস্তোরাকে ৭ হাজার টাকা ও তেপান্তর রেস্তোরাকে ৭ হাজার টাকা জরিমানা করে সাথে সাথে তা আদায় করা হয় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে ধারণা দেয়া হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের কর্তৃক ফুলপুর থানা রোড ও গ্রীণ রোডে এ অভিযান পরিচালিত হয় বলে জানা যায়।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মঞ্জুরুল হক জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে এই ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ