Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নোয়াখালী কবিরহাটে টিসিবির ১৪ হাজার লিটার তেল জব্দ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ৫:৫১ পিএম

নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে চুরি হওয়া টিসিবির ৭৫০কার্টুন (১৪হাজার ২শত লিটার) সয়াবিন তেলের মধ্যে নোয়াখালী থেকে ৭হাজার লিটার উদ্ধার করেছে পুলিশ। চুরি হওয়ার ৭দিন পর উদ্ধার হলো তেলগুলো। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

সোমবার দুপুরে নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম থেকে কবিরহাট থানা পুলিশের সহযোগিতায় তেলগুলো জব্দ করে রূপগঞ্জ থানা পুলিশ।

পুলিশ জানায়, গত ২৭ সেপ্টেম্বর বিকেলে রূপগঞ্জ সিটি মেইল থেকে ৭৫০ কার্টুন তেল নিয়ে রংপুরে টিসিবির আঞ্চলিক ডিপোতে যাওয়ার পথে চালকের যোগসাজসে তেলগুলো চোরাই চক্রের কাছে বিক্রি করে দেওয়া হয়। পরে গত ২ অক্টোবর এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযুক্তের অবস্থান নিশ্চিত করে জানা যায় তেল ভর্তি গাড়িটি নোয়াখালীর চৌমুহনীতে রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয়ে প্রথমে চৌমুহনী ও পরে কবিরহাটে ধানসিঁড়িতে পৃথক অভিযান চালিয়ে চোরাইকৃত তেলগুলোর মধ্যে প্রায় সাড়ে ৭হাজার তেল জব্দ করা হয়েছে। অভিযান চলমান রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক রিপাত হোসেন জানান, কবিরহাটের নবগ্রামের শাহ আলম বেপারি বাড়ির ও গাজীর খেয়ার নুর উদ্দিনের মুদি দোকান, দিদারের দোকান সহ কয়েকটি স্থানে তল্লাশি করে চোরাইকৃত তেলের অর্ধেক জব্দ করা হয়েছে। এঘটনার সাথে জড়িত কবির, দিদার ও শাহআলম বেপারীকে গ্রেপ্তার ও বাকি তেলগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

কবিরহাট থানার ওসি রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় রূপগঞ্জ থানা পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ