Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ময়মনসিংহে টাকা জমা দিয়ে ৮ বছরেও গ্যাস পাচ্ছে না প্রায় দেড় লাখ গ্রাহক, সংযোগ দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ৬:০৩ পিএম

ময়মনসিংহে টাকা জমা দিয়ে ৮ বছর ধরে তিতাস গ্যাসের সংযোগ পাচ্ছে না প্রায় দেড় লাখ গ্রাহক। এ অবস্থায় আবাসিক সংযোগ চালুর দাবিতে বিক্ষোভ মানববন্ধন ও মানববন্ধন করেছে ভুক্তভোগী গ্যাস প্রত্যাশি গ্রাহক ও গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদারী ঐক্য ফেডারেশন এবং সংশ্লিষ্ট শ্রমিকরা।
এ সময় তারা বর্তমান সরকারের চলমান উন্নয়ন অগ্রযাত্রা ধরে রাখতে তিতাস গ্যাসের আবাসিক সংযোগ চালুৃর দাবি জানান।
সোমবার (৩ অক্টোবর) দুপুর পৌনে ৩টায় ময়মনসিংহ নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হয় এই মানববন্ধন। পরে প্রেসক্লাব এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন গ্যাস প্রত্যাশী ভুক্তভোগী শরীফ মাহফুজুল হক আপেল, সাইফুল ইসলাম দুদু, ওয়াহাব মাহমুদ রমজান, এমদাদুল হক, গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদারী ঐক্য ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল হাসেম পাটোয়ারী, সাধারন সম্পাদক একেএম অলিউল্লাহ, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, ময়মনসিংহ আঞ্চলিক কমিটির জাহাঙ্গীর আকন্দ, রমজান আলী খন্দকার প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ৮ বছর ধরে দেড় লাখ গ্রাগক আবাসিক গ্যাস সংযোগের জন্য লক্ষ লক্ষ টাকা জামানত দিয়ে রেখেছে। কিন্তু র্দীঘ আট বছরেও এই সংযোগ চালু না হওয়ায় কোটি কোটি টাকা খরচ করে ভবন নির্মাণ করে গ্যাস সংযোগ না থাকায় ক্ষতিগ্রস্থ হচ্ছেন ভবন মালিকরা। সেই সাথে গ্যাস সংযোগ বন্ধ থাকায় গ্যাস সেক্টরের হাজার হাজার শ্রমিক ও ঠিকাদার কর্মহীন হয়ে অসহায় মানবেতর দিনযাপন করছে।
এ সময় আবুল হাসেম পাটোয়ারী বলেন, র্দীঘ ৮ বছর ধরে গ্যাসের আবাসিক সংযোগ বন্ধ থাকায় গ্রাহকদের জামানতের কোটি কোটি টাকা সরকারী কোষাগারে জমা থাকা স্বত্ত্বেও তারা গ্যাস পাচ্ছে না।
এ সময় তিনি অভিযোগ করে বলেন, দেশের বোতলজাত গ্যাস কোম্পানী গুলো নিজেদের ব্যবসার স্বার্থে একটি অসাধু চক্রের মাধ্যমে সরকারকে ভুল বুঝিয়ে আবাসিক গ্যাসের সংযোগ বন্ধ রেখেছে। কিন্তু গ্যাস সংযোগ বন্ধ থাকার কারণে দেশের উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে। এ অবস্থায় সরকারের চলমান উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখার জন্য এবং কর্মহীনদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালুর কোন বিকল্প নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ