Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনায় দেশ স্বাধীন করেছিলেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ৬:৩৯ পিএম

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসবের সপ্তমী পূজায় নন্দনকানন পূজা উদযাপন পরিষদ রথের পুকুর পাড় বালক সাধু আশ্রমে পূজা মন্ডপ পরিদর্শন করেছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা, করোনা বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর। রোববার রাত ৮ টায় চট্টগ্রামে বালক সাধু আশ্রমের পুজা মন্ডপ পরিদর্শন করেন এবং আয়োজকদের সঙ্গে কথা বলেন।

পরিদর্শনকালে হেলাল আকবর চৌধুরী বলেন, দযুগ যুগ ধরে চিরায়ত বাংলা সর্বজনীন বোধে অসাম্প্রদায়িক চেতনার পীঠস্থান। ধর্মীয় ভেদ বুদ্ধিতে এই দেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। যার ধারাবাহিক রক্ষা করে যাচ্ছে বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা। তার পরশে বাংলাদেশ এখন সুসজ্জিত একটি দেশ। ধর্মীয় ভাবধারায় যার যার ধর্ম সেই নির্বিঘ্নে পালন করে যাচ্ছে শেখ হাসিনার বদৌলতে। এ সময় তার ছিলেন বীর মুক্তিযোদ্ধা শ্রী অরুণ কান্তি দাস(কানু), সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, এ এম কুতুবউদ্দিন চৌধুরী, রথের পুকুর পাড় বালক সাধু অশ্রমের সভাপতি শ্রী সুমন মজুমদার, সাধারণ সম্পাদক শ্রী মিনাল কান্তি দত্ত, আশীষ চক্রবর্তী বাচ্চু, শ্রী সুব্রত দত্ত বাবু, শ্রী রৌদ্রেন দে চৌধুরী বাবুন, শ্রী বাবু চক্রবর্তী, শ্রী তপন চক্রবর্তী (জুনু), শ্রী অনিক চক্রবর্তী জিতু, রাহুল দাস সহ অন্যন্যা নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ