Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বিশ্ব রেকর্ড : মালদ্বীপে একসঙ্গে ৪৫৫ জন দিলেন সাগরে ডুব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ৯:১৪ পিএম

মালদ্বীপে দেশটির পর্যটনের সুবর্ণজয়ন্তী উপলক্ষে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর চেষ্টা হিসেবে ‘নেভা ২’ ফ্রি ডাইভ ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ অক্টোবর) সাগরে একসঙ্গে ৪৫৫ জন ১ মিনিট ৩০ সেকেন্ড ডুব দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছে বলে জানা গেছে দেশটির সংবাদ মাধ্যম থেকে।

সফল ‘ফ্রি ডাইভ’ ইভেন্টটির গিনেস ওয়ার্ল্ড রেকর্ড নিশ্চিত করতে কাজ শুরু করেছে দেশটির পর্যটন মন্ত্রণালয়। আর এজন্য মালদ্বীপের ১২টি রিসোর্টে একসঙ্গে ফ্রি ডাইভ আয়োজন করা হয়। অংশগ্রহণকারীদের মধ্যে ৪৫৫ জন ১ মিনিট ৩০ সেকেন্ডের জন্য শ্বাস বন্ধ করে পানির নিচে ডুব দেন। মালদ্বীপের ক্রস রোডস রিসোর্টে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ এবং ফার্স্ট লেডি ফাজনা আহমেদ অংশ নেন।

মালদ্বীপের পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মাসুম স্থানীয় গণমাধ্যমকে বলেন, এ ধরনের ইভেন্ট পর্যটনের প্রচারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটি বিশ্বের কাছে মালদ্বীপকে পরিচিত করে তুলবে। মালদ্বীপে ডাইভিং পর্যটকদের মধ্যে জনপ্রিয়, বিশেষ করে বিনামূল্যে ডাইভিং। নেভা ২-এর ইভেন্ট ম্যানেজার মোহাম্মদ ফারিহ স্থানীয় গণমাধ্যমকে বলেন, এ ধরনের ইভেন্টে এর আগে বিশ্ব রেকর্ড ছিল না। এর আগে ২০১৯ সালে ডাইভ মালদ্বীপ নামে অনুষ্ঠিত এ ধরনের প্রথম ইভেন্টে মোট ৫২১জন একসঙ্গে ডাইভ করে বিশ্ব রেকর্ডে নাম লিখিয়েছিল মালদ্বীপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ