Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

কালুখালীতে ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা বাতিলের দাবি

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০৬ এএম

সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন বন্ধ ও ডিজিটাল নিরাপত্তা আইনের কিছু ধারা বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজবাড়ী জেলার কর্মরত সাংবাদিকরা।
রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের আয়োজনে গত রোববার বেলা দেড়টা থেকে দুইটা পর্যন্ত কালুখালী উপজেলার চাঁদপুর বঙ্গবন্ধু চত্বরে এ কর্মসূচি পালিত হয়।
রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সদস্য ফজলুল হকের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচি সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি, এটিএন বাংলা ও এটিএন নিউজ এবং ভোরের কাগজের রাজবাড়ী প্রতিনিধি লিটন চক্রবর্তী।
এসময় বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আমাদের সময়ের রাজবাড়ী প্রতিনিধি সোহেল রানা, যায়যাযদিন এর পাংশা প্রতিনিধি মাসুদ রেজা শিশির, কালুখালী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, কালুখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান, মানবাধিকার কর্মী নজরুল ইসলাম জোয়াদ্দার, বালিয়াকান্দি রিপোটার্স ক্লাবের সদস্য মোকারম হোসেন প্রমুখ।
এছাড়া দৈনিক তৃতীয় মাত্রার রাজবাড়ী প্রতিনিধি শেখ রনজু আহম্মেদ, দৈনিক চিত্র’র আবু সাঈদ, দৈনিক নয়া শতাব্দির আজমল হোসেন, বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাবের কোষাধ্যক্ষ জাহিদুর রহিম, দৈনিক আমার সংবাদের কালুখালী প্রতিনিধি রাকিবুল ইসলাম, দৈনিক তৃতীয় মাত্রার কালুখালী প্রতিনিধি রুহুল আমিনসহ এ কর্মসূচি পালনকালে রাজবাড়ী জেলা সদর, বালিয়াকান্দি, কালুখালী ও পাংশা উপজেলার কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা অবিলম্বে সারা দেশের সাংবাদিকদের ওপর নির্যাতন বন্ধের দাবি জানান। একই সাথে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিকদের মুখ বন্ধ করার অপকৌশলের তীব্র বিরোধিতা করেন। সাংবাদিকরা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইন বাতিলেরও দাবি জানান। তা না হলে অবশ্যই এই আইনের সংশোধনের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন